• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শেখ রাসেল দিবসে বড় শোডাউনের প্রস্তুতি আ.লীগের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ০৯:৫১ পিএম
শেখ রাসেল দিবসে বড় শোডাউনের প্রস্তুতি আ.লীগের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শ꧟হীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ রাসেল দিবস উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম দক্ষিণ গেইটে শান্তি ও উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। সমাবেশের পাশাপাশি দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা নানা কর্মসূচিতে দিবসটি পালন করার উদ্যোগ নিয়েছেন। রাজধানীর থানা-ওয়ার্ডে সমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন তৃণমূলের নেতারা।

মঙ্গলবার (১৭অক্টোবর) দুপুরে এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্🎶নাফী।

এর আগে সোমবার (১ജ৬ অক্টোবর) রাতে গণমাধ্যমে ♒পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ রাসেল দিবস উপলক্ষে বুধবার ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের আয়োজনে শান্তি ও উন্নয়ন সমাবেশ পালিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী। এছাড়াও বক্তব্য রাখবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতারা।

ব্যাপক মহড়ার প্রস্তুতি
সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে যেকোনো মূল্যে বিজয় নিশ্চিত ক💎রতে মাঠে নেমেছে আওয়ামী লীগ। তৃণমূলের নেতাকর্মীদের দিচ্ছেন নানা দিক-নির্দেশনা। নির্বাচনের আগ পর্যন্ত চোখ-কান খোলা রাখতে বলছেন সবসময়। দলের বেশ কয়েকটি বর্ধিত ও যৌথসভায় শান্তি-উন্নয়ন সমাবেশগুলোতে ꦍসর্বোচ্চ লোকসমাগমের নির্দেশনাও দিয়েছেন দলটির হাইকমান্ড।

এর ধারাবাহিকতায় রাজধানীতে একের পর এক শান্তি ও উন্নয়ন সমাবেশের মাধ্যমে ব্যাপক শোডাউন দিচ্ছে আওয়ামী লীগের তৃণমূল। সর্বশেষ শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন ও শেখ 🥂রাসেল দিবস উপলক্ষে শান্তি ও উন্নয়ন সমাবেশের ডাক দিয়েছে আওয়ামী লীগ। এই সমাবেশকে সফল করতে রাজধানীর ধলপুরে বিশেষ সভা করেছেন হাবিবুর রহমান মোল্লা স্মৃতি সংসদ।

আওয়ামী লীগ নেতারা জানান, শান্তি-উন্নয়ন সমাবেশ ও মহড়ার মাধ্যমে শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের সামনে তুল💃ে ধরা হচ্ছে। পাশাপাশি বিএনপি-জামায়াত রাষ্ট্রীয় ক্ষমতায় থাকার সময়ে যেসব অপকর্ম করেছিল, সেগুলোও মানুষকে মনে করিয়ে দেওয়া হবে। এসব কর্মসূচিতে আসনভিত্তিক ব্যাপক উ♉পস্থিতি নিশ্চিত করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান 𝓀বলেন, “আমাদের প্রতিটি থানা-ওয়ার্ডের নেতাকর্মীরা মিছিল নিয়ে শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দেবেন। তবে আমরা কারও কর্মসূচিতে বাধা দেবো না, শান্তি বজায় রাখার জন্য আমাদের কর্মসূচি নিয়ে মাঠে থাকব।”

শোডাউন দেবে যুবলীগ
শহীদ শেখ রাসেল দিবসের সমাবেশে শোডাউন দেবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। মঙ্গলবার দুপুরে এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা। তিনি জানান, যে গোষ্ঠী বাংলাদেশের বিরুদ্ধে, বাংলাদেশের অগ্রগতির বিরুদ্ধে, বিশেষ করে বঙ্গবন্ধু কন্যার বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। সেই গোষ্ঠী হলো বিএনপি-🉐জামায়াত। তারা দেশবিরোধী শক্তি। সেই বিএনপি-জামায়াতের হত্যা-ষড়যন্ত্র, নৈরাজ্যের প্রতিবাদে বুধবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে সর্বোচ্চসংখ্যক নেতাকর্মী নিয়ে উপস্থিত থাকবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

সমাবেশে যোগ দেবে দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ
১৮ অক্টোবরের সমাবেশ সফল করতে অংশ নেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন। তিনি জানান, শহীদ শেখ রাসেল দিবসকে স্মরণীয় করতে ইতোমধ্যে ঢাকা মহানগরের থানা-ওয়ার্ড পর্যায়ে স্বেচ্ছাসেবক লীগের নেতাকরܫ্মীদের বিশেষ নির্দেশনা দেওয়🧸া হয়েছে।

Link copied!