• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আদম তমিজী হকের কারামুক্তিতে বাধা নেই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২৪, ০৯:৫১ পিএম
আদম তমিজী হকের কারামুক্তিতে বাধা নেই
আদম তমিজী হক। ফাইল ফটো

সাইবার নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার হওয়া আলোচিত ব্যবস🍬ায়ী আদম তমিজী হককে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৪ এপ্🤡রিল) হাইকোর্টের বিচারপতি মো. ইকব🔯াল কবীর ও বিচারপতি মো. আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এ জামিনের ফলে আদম তমিজী হকের কারামুক্তিতে আর কোনো আইন💙ি বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা।

আদালতে আদম তমিজী হকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সাকির উদ্দিন আহমেꦰদ বাপ্পী। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মনিরুল ইসলাম।

এর আগে গত বছরের ৯ ডিসেম্বর রাতে গুলশানের বাসা থেকে আদম তমিজী হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা ಌ(ডিবি)। পরদিন তাকে মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য রিহ্যাবে পাঠানো হয়।

গ্রেপ্তারের সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হা🌞রুন অর রশীদ বলেছিলেন, “আদম তমিজীর বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি মামলা হয়েছে। এ ছাড়া রমনা থানায় তার নামে পরোয়ানা🉐 রয়েছে। সব মিলিয়েই তাকে গ্রেপ্তার করা হয়েছে।”

গত বছরের সেপ্টেম্বরে ফেসবুক লাইভে নিজের পাসপোর্ট পুড়িয়ে এবং আওয়ামী লীগের এক নেতার বജিরুদ্ধে বক্তব্য দিয়ে ব্যাপক আলোচনায় আসেন আদম তমিজী হক। এরপর তাকে ঢাকা মহানগর উত্তর আཧওয়ামী লীগের সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়।

হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজী হকের ব্রিটিশ না💃গরিকত্ব রয়েছে। ২০২০ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার চেষ্টা করেছিলেন তিনি।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!