• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সদরঘাটে দুর্ঘটনা

দুই লঞ্চের মাস্টার-ম্যানেজারসহ ৫ আসামি রিমান্ডে


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ১২, ২০২৪, ০৬:৩০ পিএম
দুই লঞ্চের মাস্টার-ম্যানেজারসহ ৫ আসামি রিমান্ডে
ঘটনাস্থল। ছবি : সংগৃহীত

সদরঘাটে লঞ্চ দুর্ঘটনায় পাঁচꦗজন নিহত হয়েছেন। এ ঘটনায় গ্রেপ্তার লঞ্চের চার মাস্টার ও এক ম্যানেজারের তিন দ𝓰িন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (১২ এপ্রিল) তাদের আদালতে হাজির করে পুলিশ।♐ এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা চৌধুরি হিমেল তাদের প্রত্যেককেဣ তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডপ্রাপ্তরা হলেন, এমভি তাসরিফ-৪ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার মো. মিজানুর রহমান (৪৮) ও দ্বিতীয় শꦅ্রেণির মাস্টার মো. মনিরুজ্জামান (২৪) এবং এমভি ফারহান-৬ লঞ্চের প্রথম শ্রেণির মাস্টার মো. আব্দুর রউফ হাওলাদার (৫৪), দ্বিতীয় শ্রেণির মাস্টার মো. সেলিম হাওলাদার (৫৪) ও ম্যানেজার মো. ফারুক খান (৭৬)।

এর আগে, ঈদুল ফিতℱরের দিন বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে সদরঘাটের ১১ নম্বর পন্টুনে লঞ্চে ওঠানামার দড়ি ছিঁড়ে দুꦦর্ঘটনায় পাঁচজন নিহত হন।

নিহতদের মধ্যে একই পরিবারের𝓡 তিনজন ছিলেন। তারা হলেন, মো. বেলাল (২৫), তার স্ত্রী মুক্তা (২৬) ও তাদের শিশুসন্তান মাইসা (৩)। তাদের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়ায়। নিহত অন্য দুইজন হলেন, ঠাকুরগাঁওয়ের রবিউল ও পটুয꧙়াখালীর রিপন হাওলাদার।

এ ঘটনায় দক্ষিণ কেরানীগঞ্জ থানায় বৃহস্পতিবার রাতে ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক (নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) ইসমাইল হোসাইন বাদী হয়ে মা🔜মলা করেন꧒। মামলায় পাঁচজনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে অবহেলাজনিত বেপরোয়া গতিতে লঞ্চ চালিয়ে মৃত্য🥂ু ঘটানোর অভিযোগ আনা হয়েছে।

Link copied!