• ঢাকা
  • শুক্রবার, ১৬ আগস্ট, ২০২৪, ১ ভাদ্র ১৪৩১, ১১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৩৩৮ ওসিকে বদলি, কে কোথায় যাচ্ছেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩, ১১:২৬ পিএম
৩৩৮ ওসিকে বদলি, কে কোথায় যাচ্ছেন

ঢাক﷽া মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৩৩টি থানাসহ সারা দেশের ৩৩৮টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বদলি করা হয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের (ইসি) অনুমোদনে পর ওসিদের বদলি করা হলো।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) পুলিশ সদর দপ্তরের পার্সোনেল ম্যানেজমেন্ট শাখা-২ এর অত🐷িরিক্ত ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলামের স্বাক্ষরিত এক আদেশে তাদের বদলি করা হয়।

আদেশে বলা হয়, নির্বাচন কমিশন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মত꧑িক্রমে ৩৩৮ ওসিকে বদলি করা হয়েছে। এই আদেশ অবিলম্বে কার্যকর হবে।

প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে এ সংক্রান্ত একটি চিঠি পাঠা🍎য় নির্বাচন কমিশন (ইসি)। সেখানে উল্লেখ করা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে য♋েসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ছয় মাসের অধিক চাকরিকাল সম্পন্ন হয়েছে তাদের অন্য জেলায়/অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন। এ অবস্থায় উল্লিখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশিত হয়ে বিনীত অনুরোধ করা হলো।

এরপর বুধবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনে প্রথম পর্যায়ে ৩৩৮ থানার ওসি বদলির প্রস্তাব পাঠিয়ে চিঠি দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পরদিন বৃহস্পতিবার এক বৈঠকে ওসি বদলির জন্য পাঠানো প্রস্তাব অনুমোদন দিয়েছে ইসি। তারপর আজ এসব পুলিশ কর্তাদের বদলির আদেশ জারি করা হয়।
 

Link copied!