• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪, ২৭ ভাদ্র ১৪৩১, ৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সৌদি পৌঁছেছেন ১৯ হাজার ১৪৯ জন হজযাত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মে ২৭, ২০২৩, ০৯:২২ এএম
সৌদি পৌঁছেছেন ১৯ হাজার ১৪৯ জন হজযাত্রী

পবিত্র হজ পালনের উদ্দেশ্য🍸ে বাংলাদেশ থেকে এখন পর্যন্ত ৯ হাজার ১৪৯ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন।

শুক্রবার (২৬ মে) মধ্যরাতে হজযাত্রী বহনকারী এয়ারলাইনস, সিভিল অ্যাভিয়েশন অথ൩রিটি অব বাংলাদেশ, হজ অফিসের বরাত দিয়ে হজ পোর্টালে এ তথ্যಌ জানানো হয়েছে।

হজ অফিস জানিয়েছে, সৌদিতে আꦕগত ১৯ হাজার ১৪৯ জন হজযাত্রীর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬৪ জন ও বেসরকারি🌊 ব্যবস্থাপনায় রয়েছেন ১৪ হাজার ৫৮৫ জন হজযাত্রী।

গত ২১ মে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয়। সৌদি আরবে যাওয়ার শ꧙েষ ফ্লাইট ২২ জুন। অন্যদিকে হজ শেষে দেশে ফেরার ফ্লাইট শুরু হবে আগাꦗমী ২ জুলাই। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শেষ হবে ২ আগস্ট।

ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সর্বমোট ২৯ হাজার ১০৪টি ভিস❀া ইস্যু করা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনার হজযাত্রী ভিসা পেয়েছে ১৬ শতাংশ♑, বেসরকারি ব্যবস্থাপনার হজযাত্রীরা পেয়েছে ৮৪ শতাংশ।

এবার বেসরকারি ব্যবস্থাপনায় হজ কার্যক্রম পরিচালনার জন্য ৬০৩টি এজেন্সিকে অনুমোদন দেওয়া হয়েছে ꦿবলেও ধর্ম মন্ত্রণালয় থেকে জানানো হয়।

চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। এ বছওর বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন সৌদিতে হজ পালনের অনুমতি পেয়েছেন। কিন্তু হজের খরচ অস্বাভাবিক বেড়ে যাওয়ায় ৯ দফা সময় ব🐬াড়িয়েও কোটা পূরণ করতে পারেনি বাংলাদেশ। সর্বশেষ প্রায় ৫ হাজার কোটা সৌদি সরকারকে ফেরত দিয়েছে ধর্ম মন্ত্রণালয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!