• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বইমেলায় অভিনেত্রীকে জরিমানার ভিডিও সরানোর নির্দেশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১, ২০২২, ০২:৩৯ পিএম
বইমেলায় অভিনেত্রীকে জরিমানার ভিডিও সরানোর নির্দেশ

বইমেলায় এক নারীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অপসারণ করার নির꧑্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিটিআরসিকে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

মঙ্গলবার (১ মা𓃲র্চ) বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের🧸 হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন।

জানা যায়, মেলা শুরুর পঞ্চম দিন গত ১৯ ফেব্রুয়ারি দুপুরে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে করো🐼না বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি কার্যকরবিষয়ক অভিযান পরিচালনা ক෴রেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় দর্শনার্থী ও প্রকাশনীর বিক্রয় প্রতিনিধিদের অপরাধের মাত্রা বুঝে অর্থদণ্ড দেওয়া হয়।

ওই দিন একটি বইয়ের মোড়ক উন্মোচনে অতিথি হিসেবে অংশ নিতে মেলায় গিয়েছিলেন মডেল-অভিনেত্রী নাজিফা তুষি। মাস্ক ব্যাগে রেখে ঘোরাঘুরির একপর্যায়ে ভ্রাম্যমাণ আদালতের নজরে পড়েন ‘আইসক্রিম’ খ্যাত এ অভিনেত্রী। এ সময় তুষিকে ২০০ টাকা অর্থদণ্ড করে ঢাকা জেলা প্রশাসনের ন🥀ির্বাহী ম্যাজিস্ট্☂রেট মনীষা রানী কর্মকার।

তবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের সঙ্গে তুষির তর্কে জড়ানোর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমসহ ইন্টারনেটে ছড়িয়ে পড়লে এ নিয়ে প্রতꦅিক্রিয়া দেখান অভিনেত্রী। ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা ঘটনার ভিডিও ধারণ করলে মেজাজ হারিয়ে তুষি হাকিমকে বলেন, “আমাকে কেন জনসম্মুখে &lsq🍨uo;হেনস্তা’ করা হচ্ছে।”

এ সময় তুষির উদ্দেশ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা বলেন, “এখানে আদালত পরিচালনা হচ্ছে, এটি কোনো শুটিং নয়। আপনি স𝓡্বাস্থ্যবিধি মানছেন কি না, রাষ্ট্রের পক্ষ থেকে আমরা সেটা দেখছি। আপনাকে দণ্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারা অনুযায়ী ২০০ টাকা অর্থদণ্ড দিচ্ছি।”

এ বিষয়ে তুষি গণমাধ্যমকে বলেন, “আমি ম্যাজিস্ট্রেটকে বলেছিলাম, আমার যদি কোনো জরিমানাও হয় পাশে গিয়ে কথা বলেন। কিন্তু উনি বিষয়টি বারবার ঘোরাচ্ছিলেন। আমি দেখছিলাম,🍬 সামনে ভিডিও করা হচ্ছে। আমি জরিমানাও দিয়েছি। মেলায় আরও মানুষ ছিল, যারা মাস্ক পরে নাই। সেটাও বলছি না। কিন্তু নির্দেশ ছাড়া বিষয়টি কেন ভিডিও করবে?”

বইমেলা কর্তৃপক্ষের নির্দেশনা ছিল, স্বাস্থ্যবিধি মেনে বইমেলায় অংশ নিতে হবে দর্শনার্থীদের। আর বই বিক্রেতাদের জন্য বাধ্যতামূলক মাস্ক পরা, টিকা সনদ যাচাইয়ের নির্দেশনা দিয়েছিল ✃মেলা কর্তৃপক্ষ।

২০১৬ সালে ‘আইসক্রিম’🅠 চলচ্চিত্রে অভিনয় করে আলোচনায় আসেন তুষি। ‘নেটওয়ার্কের বাইরে’ শিরোনামের একটি ওয়েব সিরিজেও কাজ করেন তিনি। তার একাধিক চলচ্চিত্র মুক্তির অপেক্ষায়।

২০১৪ সালে একটি সৌন্দর্যবিষয়ক প্🐟রতিযোগিতা থেকে শোবিজ অঙ্গনে উঠে আসেন তুষি। নিয়মিত কাজ করছেন বিজ্ঞাপন ও টিভি নাটকে।

Link copied!