• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আমাজনে ব্রিটিশ সাংবাদিককে হত্যার দায় স্বীকার করলেন জেলে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৬, ২০২২, ০৯:৪৮ এএম
আমাজনে ব্রিটিশ সাংবাদিককে হত্যার দায় স্বীকার করলেন জেলে

ব্রাজিলের আমাজন জঙ্গলে নিখোঁজ ব্রিটিশ সাংবাদিক ও তার সঙ্গী ব্রাজিলীয় আদไিবাসী বিশেষজ্ঞকে হত্যা করার কথা স্বীকার করেছেন স্থানীয় এক জেলে।

ওয়াশিংটন পোস্ট জানায়, তদন্ত কর্মকর্তারা হত্যাকারীর সঙ্গে একটি নিরিবিলি স্থানে ﷽নিয়ে গিয়ে নিহতদের মরদেহ উদ্ধার করেন। আমাজন রেইনফরেস্টের জাভারি উপত্যকায় তাদের হত্যা করে ওই ব্যক্তি। স্থানীয় সময় 💯বুধবার সন্ধ্যায় পুলিশ এসব তথ্য জানায়।

ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানের ব্রাজিলের প্রত👍িবেদক ꧃ও ওয়াশিংটন পোস্টের সাবেক চুক্তিভিত্তিক লেখক ছিলেন ডোম ফিলিপস। আর ব্রাজিলের আদিবাসীবিষয়ক সংস্থার জ্যেষ্ঠ কর্মকর্তা ছিলেন ব্রুনো পেরেরা।

এই সাংবাদিক ও সরকারি কর্মকর্তা অ্যামাজনে আদিবাসীদের ঘরছাড়া করা ও বন উজাড় করার বিষয়ে ধারাবাহিকভাবে অনুসন্ধানী প্রতিবেদন করছিলেন। তাই ধারণা করা হচ্ছে, রাজনৈতিক কারণেই তাদের হত্যা করা হয়েছে। এ দুজনই আদিবাসী গ্রুপের পক্ষ থেকে হত্যা🃏র হুমকি পেয়েছিলেন বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

🎉হত্যাকারী জানায় এ মাসের শুরুতে নদীর তীরে জনবসতিহীন এলাকায় তাদের ওপর আক্রমণ চালায় সে। আতালিয়া দো নর্তে শহরের কাছে তাদের লাশ লুকিয়ে রাখে সে।

পুলিশ জানায় সন্দেহভাজন হত্যাকারীর নাম💫 আমিরিল্ডো দা কস্তা ডি অলিভেইরা (৪১)। তিনি ব্রুনো পেরেরাকে আগেও হত্যার হুমকি দিয়🍨েছেন বলে জানা গেছে।

Link copied!