• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মেক্সিকোয় তীব্র দাবদাহে ৮ জনের মৃত্যু


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৮, ২০২৩, ০১:১৮ পিএম
মেক্সিকোয় তীব্র দাবদাহে ৮ জনের মৃত্যু

মেক্সিকোয় এপ্রিলে মাঝামাঝিতে শুরু হওয়া তৃতীয় দাবদাহে এখন পর্যন্ত ৮ জন মারা গেছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এ কথা জানিয়েছে। চলতি সপ্তাহে দেশটির রাজধানী মেক্সিকো সিটিতে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা ⛄হয়।

সংবাদমাধ্যম বিজনেস রেকর্ডার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে ব💛লা হয়েছে, ১৪ এপ্রিল থেকে ১২ জ🏅ুনের মধ্যে হিটস্ট্রোকে সাত জন এবং একজন পানি শূন্যতায় মারা গেছে।

দেশটিতে এয়ার কন্ডিশনারসহ বিদ্যুতের চাহিদা বৃদ্ধি পাওয়ার কারণে লোডশেডিং বেড়ে গেছে। এছাড়া উত্তর-পূর্বাঞ্চলীয় শহর মন্ট্রেরিতে, তাপমাত্রা ꧑৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে গেছে।

মন্ট্রেরির বাসিন্দা ওয়েন্ডি তিজেরিনা বলেন, শহꦍরটি শিল্পাঞ্চলে অবস্থিত হওয়ায় দাবদাহ আরও তীব্র হয়েছে।

তিনি এএফপিকে বলেন, “পানির অভাবে আপনি বাচ্চাদের গোসল করাতে পারবেন না। ফ্যান ব্যবহার করতে পারবেন না কারণ বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দিয়েছে। হিটস্ট্রোক থেকে রক্ষা পেতে প্রচুর পানি পান করার চেষ্টা🧜 করছি।”

মেক্সিকো গত বছর দেশটির কিছু অংশে খরা জনিত জর♉ুরি অবস্থা ঘোষণা করেছিল। দাবদাহ ও জলাধারের পা🥀নি শুকিয়ে তীব্র খরা পরিস্থিতি তৈরি হয়েছিল।

এদিক𓆉ে চলতি বছর গত কয়েক সপ্𒊎তাহ ধরে কর্তৃপক্ষ দেশটির মন্ট্রেরিসহ কিছু শহরে দিনে মাত্র কয়েক ঘণ্টার জন্যে পানি সরবরাহ করছে।

Link copied!