• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পেরুতে পাহাড়ি রাস্তা থেকে বাস পড়ে নিহত ২৪


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩, ১০:২৪ এএম
পেরুতে পাহাড়ি রাস্তা থেকে বাস পড়ে নিহত ২৪
ছবি: সংগৃহীত

দক্♑ষিণ আমেরিকার দেশ পেরুতে একটি বাস পাহাড়ি রাস্তা থেকে পড়ে গিয়ে ꦏঅন্তত ২৪ জন নিহত হয়েছেন। খবর আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়, সোমবার (১৮ সেপ্টেম্বর) বাসটি দেশের দক্ষিণ-মধ্য অংশের আয়াকুচো থেকে উত্তরের জুনিন অঞ্চলের রাজধানী হুয়ানকায়োর দিকে যাচ্ছিল। স্থানীয় সময় দুপুর ১টা ৩🃏০ মিনিটের দিকে বাসটি দুর্ঘটনায় পড়ে।

স্থানীয় গণমাধ্যম জ🍸ানিয়েছে, বাসটি হুয়ানকাভেলিকায় দুর্গম পাহাড়ি এলাকায় আছড়ে পড়ার সময় বেশ কয়েকবার উল্টে𝓀 যায়।

আন♛কো জেলার মেয়র ম্যানুয়েল জেভালোস পাচেকো গণমাধ্যম আরপিপিকে বলেন, বাসটি কমপক্ষে ১৫০ মিটার ওপর থꦇেকে পড়েছিল।

আয়াকুচোর আঞ্চলিক সরকার জানℱিয়েছে যে তারা হুয়ান্টা সাপোর্ট হাসপাতালে ১১ জন আহত যাত্রীকে পাঠিয়েছে। দেশটির সংবাদপত্র লা রিপাবলিকা জানিয়েছে, এ দুর্ঘটনায় ৩৬ জনের মতো আহত হয়েছেন।

পেরুর পরিবহন কর্তৃপক্ষ সুট্রান সোমবার এক বিবৃতিতে নিহতদের জন্য সমবেদনা জানিয়েছে। তারা এ ঘটনায় ♑তদন্ত করার প্রতিশ্রুতি দিয়েছে।

সুট্রান বিবৃতিতে আরও জানায়, প্রাথমিক তদন্ত অনুযায়ী বাসটির যাত্রী পরিবহনের যথাযথ অনুমোদন ছিল। এটির বাধ্যতামূলক দুর্ঘটনা ব♋ী🌞মা ছিল এবং বাসটি যানবাহন পরিদর্শন (ইন্সপেকশন) পাস করেছিল।

বাস রুট পরিচালনাকারী সংস্থা মোলিনা ইউনিয়ন সোমবার বার্তা সংস্থা রয়টার্সকে মৃতের সংখ্যা 🌳নিশ্চিত করেছে। তবে বিস্তারিত কিছু জানাতে অস্💎বীকার করেছে।

সোমবারের দুর্ঘটনাটি পেরুর সড়কপꦺথে সর্বশেষ মারাত্মক ঘটনা। দুর্ঘটনাগুলোর বেশিরভাগ আন্দিজ পর্বতমালার খাড়া ভূখণ্ডে হয়ಞেছে।

এর আগে, জানুয়ারিতে ৬০জন যাত্রী বহনকারী একটি বাস উত্তর পেরুর একটি পাহাড় থেকে পড়ে যায়। এতে কমপক্ষে ২৪ জন যাত্রী নিꦰহত হয়।

Link copied!