• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আজ ‘হাওয়া’ দেখবেন হাশিম মাহমুদ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৫, ২০২২, ১১:০০ এএম
আজ ‘হাওয়া’ দেখবেন হাশিম মাহমুদ

গত ২৯ জুলাই মুক্তি পায় ‘হাওয়া’ সিনেমা। কিন্তু সিনেমার সুবাতাস পাওয়া গিয়েছিল ‘সাদা সাদা কালা কালা‍‍’ নামের গানে। একটা পর্যায়ে এটিই হয়🌊ে ওঠে সিনেমার পরিচয়। বলা যায়, ‘হাওয়া’র প্রচারণার মূল অনুষঙ্গ ছিল এই গান।

আর এর পেছনের মানুষটি হাশিম মাহমুদ। যিনি এ গানটির সুরকার-গীতিকার। গানটি জনপ্রিয়তা পাওয়ার পর নিভৃতচারী এই মানুষকে ঘিরে হইচই পড়ে যায়। তবে যে ছবি ও গান নিয়ে এত কিছু, সেই ছবিই দেখা হয়নি হাশিম মাহমুদের। সিনেমা মুক্তি পেলেও অসুস্থতার কারণে তা তিনি দেখতে পারেনওনি।

এবার ছবিটির প্র𝓀দর্শনীতে হাজির হতে নিজ বাড়ি নারায়ণগঞ্জ থেকে ঢাকায় আসবেন হাশিম। শুক্রবার (৫ আগস্ট) স্টার সিনেপ্লেক্সের একটি শাখ🍃ায় ছবির কলাকুশলীদের সঙ্গে বসে দেখবেন চলচ্চিত্রটি।

আরও পড়ুন: হাশিম মাহমুদের অনুপস্থিতির কারণ জানালেন চঞ্চল চৌধুরী

বিষয়টি নিশ্চিত করেছেন ‘হাওয়া’ ছবির সংশ্লিষ্ꦐটরা। ‘সাদা সাদা কালা কালা’ 🐼গানের গায়ক ও অভিনেতা আরফান মৃধা শিবলু বলেন, “হাশিম ভাই শারীরিকভাবে অসুস্থ। নারায়ণগঞ্জে বাড়ি হওয়ায় এখন ঢাকায় খুব একটা আসেন না। তবে আমরা সবাই অনুরোধ করেছি ছবিটি দেখার জন্য। সব ঠিক থাকলে তিনি শুক্রবার আমাদের সঙ্গে সিনেমাটি দেখবেন।”

আরও পড়ুন: আগুন নিয়ে খেলছো তুমি পরিবারের সঙ্গে গাইলেন হাশিম মাহমুদ

অন🎃্যদিকে হাশিম মাহমুদের পরিবার জানায়, মানসিক সমস্যাতেও ভুগছেন এই শিল্পী। এর মধ্যেই চলে তার সংগীত সাধনা। পাশাপাশি তার লেখা গান সংগ্রহ করছেন পরিবারের সদস্যরা।

নব্বইয়ের দশকে চারুকলার প্রিয়মুখ ছিলেন হাশিম মাহমুদ। ‘বৈরাগী’ নামের গানের দল নিয়ে গাইতেন। তখনই তৈরি হয় ‘সাদা সাদা কালা কালা’। এরপর শূন্য দশক থেকে এটিসহ তার অসংখ্য গান চারুকলায় নিয়মিত শোনা যেত। পরিচালক মেজ﷽বাউর রহমান সুমন ও অভিনেতা শিবলু চারুকলার ছাত্র হওয়ায় এই গানের সঙ্গে তারা পরিচি𓄧ত ছিলেন। এরপর ‘হাওয়া’ ছবিতে এটি ব্যবহার করা হয়।

‘হাওয়া’ সিনেমাটি পরিচালনা করেছেন মেজবাউর রহমান সুমন। অভিনয়ে আছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুষি, শরীফুল রাজ, সোহেল মণ্ডল, নাসির উদ্দিন খানসহ অনেকে। দেশের পাশাপাশি বিদেশেও এটি মুক্তি পাচ্ছে।
 

Link copied!