• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিজয়ের ৫০ বছরে প্রত্যাশা

চলচ্চিত্রশিল্প এগিয়ে যাবে আগামী দিনগুলোতে: সিয়াম


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১, ০১:০০ পিএম
চলচ্চিত্রশিল্প এগিয়ে যাবে আগামী দিনগুলোতে: সিয়াম

দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্ত বাতাসে নিশ্বাস ন💟েয় বাঙালি জাতি। দেশের প্রতিটি প্রান্তে শুরু হয় বিজয়ের মিছিল। আনন্দ আর উচ্ছ্বাসে ফেটে পড়ে পুরো বাঙালি জাতি।

আজ বিজয় লাভের ৫০ বছর। বাঙালি জাতির গꦗৌরবের দিন, মাথা উঁচু করে দাঁড়ানোর 𒆙দিন। মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদেরকে আজ সারা দেশে বিশেষভাবে শ্রদ্ধা জানানো হচ্ছে। ১৬ কোটি বাঙালি সশ্রদ্ধচিত্তে স্মরণ করছে দেশের বীরসন্তানদের, যাদের সংগ্রাম ও রক্তের বিনিময়ে পেয়েছি আমাদের লাল-সবুজের পতাকা।

স্বাধীনতার ৫০ বছরে দেশের যে বর্তমান অবস্থান, সেই প্রেক্ষাপটে দাঁꩲড়িয়ে এ প্রজন্মের তারকা সিয়াম জানিয়েছেন তার প্রত্য꧙াশার কথা।

সিয়াম বলেন, “স্বাধীনতার পঞ্চাশ বছরে বহমান আমাদের দেশ। এটা অত্যন্ত গর্বের। আমার চাওয়া-পাওয়া খুব সীমিত। আমি আমার পরিবারের সবাইকে নিয়ে সুখে-শান্তিতে, নিরাপদে সম্মানের সঙ্গে আমার এদেশে ভালো থাকতে চাই। আমি আমার দেশকে খুব ভালোবাসি। দেশের মাটির গন্ধ আমার কাছে ভালো লাগে। এ দেশে সব ধর্মের মানুষ যেন পরস্পরকে সম্মান দিয়ে একস🐭ঙ্গে বসবাস করতে পারি। কারও ধর্মীয় অনুভূতিতে কোনো আঘাত আনা যাবে না। এভাবে আমরা একটু একটু করে এগিয়ে যেতে পারব। তবেই দেশের উন্নয়ন সম্ভব।”

সিনেমা প্রসঙ্গেও কথা বলেন সিয়াম। তিনি বলেন, “আমি যেহেতু সিনেমার মানুষ, তাই আমি সিনেমা নিয়ে কথা বলতে চাই। সিনেমায় কাজ করার স্বপ্ন নিয়ে এসেছি। স্বপ্ন তো আর এক দিনে পূরণ হয় না। সেটার জন্য সময় লাগে। এখন একটা আশার বিষয় হচ্ছে যে, শিক্ষিত সমাজ, শিক্ষিত মানুষজন সিনেমার সঙ্গে জ🦂ড়িত হচ্ছেন। এটা ভাবতে এখন ভালো লাগে। মধ্যবিত্তরা আবারও সিনেমা দেখতে শুরু করেছে। যেটা মাঝে অনেক দিন বিরতি ছিল।”

তিনি আরও বলেন, “ত🍎ব🔯ে অন্যান্য শিল্প যতটা এগিয়েছে সে অর্থে আমাদের চলচ্চিত্রশিল্পটা এগোতে পারেনি। চলচ্চিত্র হচ্ছে একটা দেশের দর্পণ। কোনো অজ্ঞাত বা জ্ঞাত কারণে হোক আমরা পিছিয়ে পড়েছি। আমাদেরকে মাঠপর্যায়ে কাজ করতে হবে। আমাদের এই সমস্যাগুলো প্রধানমন্ত্রীর সহায়তায় কাটিয়ে ওঠা সম্ভব। প্রধানমন্ত্রী সব সময় আমাদের শিল্পীদের সাহায্য-সহযোগিতা করে আসছেন। জেলা শহরগুলোতে কিছু ভালো হল নির্মাণ করা জরুরি। এভাবে আমাদের চলচ্চিত্রের উন্নয়ন সম্ভব।”

এদিকে ডিসেম্ব𝓰র-জানুয়ারি-ফেব্রুয়ারি এ তিন মাসে পর পর তিনটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে হালের জনপ্রিয় নায়ক সিয়াম আহমেদের। এর বাইরে দামাল, অপারেশন সুন্দরবন, অ্যাডভেঞ্চার অব সুন্দরবন, অন্তর্জালসহ আরও কয়েকটি সিনেমা আছে মুক্তির অপেক্ষায়।

২৪ ডিসেম্বর মুক্তি পাচ্ছে সিয়াম অভিনীত ‘মৃধা বনাম🗹 মৃধা’, ৭ জানুয়ারি ‘শান’ এবং ৪ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে ‘পাপ-পুণ্য’। সিয়াম জানান, তিনটি ভিন্ন ধাঁচের সিনেমার মাধ্যমে তিন ধরনের সিয়ামকে পাবেন দর্শক।

Link copied!