• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অভিনয়শিল্পী সংঘের সভাপতি নাসিম, সম্পাদক রওনক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২, ১১:০২ পিএম
অভিনয়শিল্পী সংঘের সভাপতি নাসিম, সম্পাদক রওনক

অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে সভাপতি হিসেবে আহসান হাবীব নাসিম এব♐ং সাধারণ সম্পাদক হিসেবে রওনক হাসান নির্বাচিত হয়েছেন।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নিܫর্বাচনের ভোট শুরু হয়। ভোট চলে বিকাল ৫টা পর্যন❀্ত।

রাত ১০টায় প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ ফল ঘোষণা করেন। এতে 
৪৯৬ ভোট পেয়ে সভাপতি পদে আহসান হাবীব নাসিম এবং ৪২১ ভোট পেয়ে  সাধারণ সম্পাদক পদে রওনক হাসান নির্꧟বাচিত হয়েছেন। এছাড়া ৩৯৮ ভোটে আনিসুর রহমান মিলন, ৩৯৭ ভোটে সেলিম মাহবুব, ৩৭৪ ভোটে ইকবাল বাবু সহসভাপতি হয়েছেন।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে যথাক্রমে ৫০০ ভোটে নাজনীন হাসান চুমকি এবং ৩৩৮ ভোটে জামিল হোসেন জয়ী হয়েছেন। ৩৩৪ ভোট পেয়ে সাং🐈গঠনিক সম্পাদক হয়েছেন সাজু খাদেম।

অর্থ সম্পাদক হিসেবে মুহাম্মদ নূর এ আলম পেয়েছেন ৪১২ ভোট, দপ্তর সম্পাদক হিসেবে শেখ মেরাজুল ইসলাম ৫২০ ভোট, অনুষ্ঠান সম্পাদক পদে রাশেদ মামুনুর রহমান অপু ৪৪৫ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এছাড়া আইন ও কল্যাণ সম্পাদক পদে ঊর্মিলা শ্রাবন্তী কর (৪৬৩), প্রচার ও প্রকাশনা পদে প্রাণ রায় (৩৫৮), তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে সুজাত শিমুল (৩১৫)। কার্যনির্বাহী সদস্য ৭টি পদে হাফিজুর রহমান (৩৩৩), সূচনা শিকদারꦦ (৩১৮), শামস সুমন (২৯৭), আশরাফুল আলম খান (২৯৩), আইনুন নাহার পুতুল (২৫৮), তানভীর মাসুদ (২৯২), মাজনুন মিজান (২৩৫)।

𝓰নির্বাচন কমিশনার জানান, মো🍷ট ভোট পড়েছেন ৬৪২টি। এছাড়া ৫৮টি ভোট বাতিল হয়েছে। 

এবার অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে কোনো প্যানেল ছিল না। ২১টি পদে লড়াই কর❀েন ৪৮ প্রার্থী। সভাপতি পদে লড়েন আহসান হাবীব নাসিম ও ড. শাহাদাৎ হোসেন (নিপু)। সহ-সভাপতি পদের তিনটি পদের জন্য লড়েন পাঁচজন। তারা হলেন : আনিসুর রহমান মিলন, ইকবাল বাবু, তানিয়া আহমেদ, দিলু মজুমদার ও সেলিম মাহবুব।

রওনক হাসান ও কবীর টুটুল লড়েন সাধারণ সম্পাদক পদের জন্য । দুই যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন নাজনীন হাসান চুমকি, শামীমা তুষ্টি ও জামিল হোসেন। সাংগঠনিক সম্পাদক পদে লড়েন সাজু খাদেম, তুষার মাহমুদ ও জুলফিকার চঞ্চল। অর্থ সম্পাদক পদে সায়েম সামাদ ও মুহাম্মদ নূর এ আলম। দপ্তর সম্পাদক পদে মামুন অর রশিদ ও শেখ মেরাজুল ইসলাম। অনুষ্ঠান সম্পাদক পদে মাহাবুবুর রহমান মোল্লা ও র🐎াশেদ মামুনুর রহমান অপু।

এছাড়া প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে প্রাণ রায় ও মুকুল সিরাজ। ꦐতথ্য ও প্রযুক্তি ꦯসম্পাদক পদে লড়াই করেন তিনজন- আবুল কালাম আজাদ, মাহাদী হাসান পিয়াল ও সুজাত শিমুল। আইন ও কল্যাণ সম্পাদক পদে প্রার্থী হন ঊর্মিলা শ্রাবন্তী কর ও রওনক বিশাকা শ্যামলী। সাতটি কার্যনির্বাহী পদের জন্য নির্বাচন করেন ২০ জন প্রার্থী।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়💮িত্ব পালন করেন অভিনেতা খায়রুল আলম সবুজ। কমিশনের সদস্য ছিলেন নরেশ ভূঁইয়া ও মাসুম আজিজ।

Link copied!