• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোটা সংস্কার আন্দোলন

আগস্টের ৬ সিনেমা মুক্তি নিয়ে সংশয়


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০২:৩৩ পিএম
আগস্টের ৬ সিনেমা  মুক্তি নিয়ে সংশয়
সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

চলমান কোটা সংস্কার আন্দোলনে অস্থিরতা বিরাজ করছে দেশজুড়ে। সঙ্গত কারণে মুক্তির মিছিলে থাকা আগস্টের ৬ সিনেমা মুক্তি নিয়ে সংশয় দেখা দিয়েছে। সিনেমা গুলো হল- সোয়াইবুর রহমান রাসেল নির্মিত ‘নন্🍌দিনী’,  মনতাজুর রহমান আকবর পরিচালিত সিনেমা ‘অমানুষ হলো মানুষ’, সৃজিত মুখার্জির ‘পদাতিক’, অনুপ কুমারের ‘বান্ধব’, শবনম পারভীন নির্মিত ‘হুরমতি’ ও পরিচালক আব্দুল মান্নানের সিনেমা ‘কিশোর গ্যাং।’

২ আগস্ট  মুক্তি পাওয়ার কথা ছিল সোয়াইবুর রহমান রাসেল নির্মিত ‘নন্দিনী’ সিনেমাটি। দেশের চলমান পরিস্থিতিরি কারণে মুক্তি স্থগিত করেন নির🎃্মাতা। সিনেমা অভিনয় করেছেন কলকাতার ইন্দ্রনীল সেনগুপ্তর এবং ঢাকাই শোবিজের ছোট পর্দার অভিনেত্রী নাজিরা মৌ।

নির্মাতা বলেন, দেশের চলমান অস্থিরতায় এখন সিনেমা হল বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে সিনেমা চালাব কোথায়? সব স্বাভাবিক হলে এবং প্রযোজক সমিতির অনুমতি পেলে চলতি মাসের শেষ সপ্তাহে মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে। 🍌অন্যথায় সেপ্টেম্বরে নতুন করে ডেট নেব।

৯ আগস্ট দেশজুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে মনতাজুর রহমান আকবর পরিচালিত সিনেমা ‘অমানুষ হলো মানুষ।’ এতে অভিনয় করেছেন ডিপজল। তিনি বলেন, আমি সবসময় চলচ্চিত্রের কথাই ভাবি। বর্তমান পরিস্থির কারণে বেশ কিছুদিন ধরে সিনেমা হল বন্ধ রয়েছে। এমন অবস্থা চলতে থাকলে অনেক হল মালিক পথে বসে যাবে। আমার সিনেমা মুক্তির জন্য প্রস্তুত রয়েছে। হল মালিকদের কথা বিবেচনাไ করে আসছে ৯ আগস্ট সিনেমাটি মুক্তি দেওয়ার কথা ভাবছি। দেশের পরিস্থিতির দিকে চেꦆয়ে আছি।

কিংবদন্তি চলচ্চিত্রকার মৃণাল সেনের বায়োপিক ‘পদাতিক’ নির্মাণ করেছেন সৃজিত মুখার্জি। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। আগামী ১৫ আগস্ট পশ্চিমবঙ্গে মুক্তি পাবে সিনেমাটি। ভারতে মুক্তির পর আগামী ১৬ আগস্ট বাংলাদ♑েশে মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমাটির।

তবে শেষ পর্যন্ত এদিন ‘পদাতিক’ মুক্তি দিতে পারবেন কিনা তা নিয়ে সন্দিহান জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি বলেন, আমরা সেন্সরে জমা দেওয়ার জন্য প্রস🃏্তুত। কিন্তু দেশের চলমান পরিস্থিতি শান্ত না হলে কিছুই করা যাচ্ছে না। যদি এই পারস্থিতি স্বাভাবিক হয় তাহলে অবশ্যই ১৬ আগস্ট বাংলাদেশে মুক্তি দেব সিনেমাটি।

একই দিন মুক্তির কথা রয়েছে অনুপ 🌸কুমার বড়ুয়া প্রযোজিত সিনেমা ‘বান্ধব’। সিনেমাটিতে অভিনয় করেছেন, গাজী রাকায়েত, মৌ খান, সুমিত সেনগুপ্ত, রেবেকা রউফ, জয় রাজ, প্রয়াত সিরাজ হায়দার, হাবিব খান প্রমুখ। সিনেমা নিয়ে অনুপ বলেন, সব কাজ গুছিয়ে এনেছি। পোস্টার-ব্যানার তৈরি আছে। এরই মধ্যে অনিশ্চয়তায় পড়ে গেলাম। প্রেক্ষাগৃহে দর্শক আসবে কীভাবে এ অবস্থায়! দেশের পরিস্থিতি স্বাভাবিক থাকলে ১৬ আগস্ট সিনেমাটি মুক্তি দেয়ার পরিকল্পনা রয়েছে। আমরা আসছে দেশের পরিস্থিতি এমন থাকলে পরে রিলিজ দেব।

এদিকে আগামী ১৬ আগস্ট আরও মুক্তির তালিকায় রয়েছে শবনম পারভীন নির্মিত ‘হুরমতি’। তবে দেশের চলমান পরিস্থিতিতে সিনেমাটি নিয়ে অনিশ্চয়তায় আছেন প্রযোজক। শবনম পারভীন জানিয়েছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে সিনেমাটি মুক্তি দেবেন, না হলে এক 💖মাস পেছাবেন।

২৩ আগস্ট সারাদেশে মুক্তি পাওয়ার কথা রয়েছে সিনেমা ‘কিশোর গ্যাং।’ স♈িনেমাটিতে🥀 অভিনয় করেছে একদল নতুন মুখ। গেল কোরবানির ঈদে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা থাকলেও পিছিয়ে যায়। তখনই মান্নান জানান, ২৩ আগস্ট মুক্তি দেবেন। তিনি বলেন, ধারণা করছি চলমাল পরিস্থিতি অচিরেই সমাধান হবে। সবকিছু ঠিক থাকলে এদিন সিনেমাটি মুক্তি পাবে।

 

Link copied!