• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার দাবি ছাত্রলীগের


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২২, ০৬:০৯ পিএম
বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার দাবি ছাত্রলীগের

বঙ🐲্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের পাদদেশ ও পার্শ্ববর্তী সড়কে মানববন্ধন ও সমাবেশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

রোববার (১৪ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধা🦋রণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চলনায় ও ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, “বঙ্গবন্ধুর হত্যায় খুনিদের দায় মুক্তির করার জন্য ‘ইনডেমনিটি অ্যাক্ট’ জারি করা হয়েছিল। পৃথিবীতে এমন কোনো দেশ পাওয়া যাবে না যেখানে খুনিদের এভাবে দায় মুক্তি দেওয়া হয়। ১৯৯৬ সালে এসে বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনা সেই অ্যাক⭕্ট বাতিল করে খুনিদের বিচারের রুদ্ধ পথ উন্মুক্ত করেন।”

সাদ্দাম হোসেন বলেন, “যেসব দেশে বঙ্গবন্ধুর খুনিরা পলাতক রয়েছে সেসব দেশকে অনতিবিলম্বে দেশে ফিরিয়ে দিয়ে বঙ্গবন্ধুর খুনিদের বিচারের রায় কার্যকর করার সহযোগিতা কাম𒀰না করেন। এছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে শুরু করে দেশে নিযুক্ত রাষ্ট✤্রদূত, অ্যাম্বাসেডরদের সহযোগিতা কামনা করেন ছাত্রলীগের এ নেতা।”

সভℱাপতির বক্তব্যে ছাত্রলীগের ঢাবি শাখা সভাপতি সনজিত চন্দ্র দাস বলেন, “বিশ্বের বিভিন্ন দেশে যেখানে মা, শিশুসহ নিরিহ মানুষকে হত্যার ঘটনা ঘটেছে সেখানে আন্তর্জাতিক সম্প্রদায় নিশ্চুপ থাকে আর বঙ্গবন্ধুর খুনিদের বিচারের সময় এই আন্তর্জাতিক সম্প্রদায় জেগে ওঠে। বাংলাদেশের স্বাধীনতা মেনে নিতে পারে নি কখনোও এ সম্প্রদায়। বিশ্বের তথাকথিত মোড়ল দেশগুলোর প্রতি আহ্বা🌄ন থাকবে বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে দিয়ে এ দেশের মানুষকে কলঙ্ক মুক্ত করতে সহয়তা করুন।”

প্রধান অতিথির বক্তব্যে ছা💫ত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, “বঙ্গবন্ধুকে খুনের মধ্য দিয়ে দেশকে উল্টো পথে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছিল। এছাড়া বঙ্গবন্ধুকে যারা খুন করেছিল, খুনি জিয়া তাদেরকে বিভিন্নভাবে পুরষ্কৃত করেছিল। বাংলাদেশের মানুষ মন থেকে কখনোই ভাল থাকবে না, যদি না বঙ্গবন্ধুর পলাতক খুনিদের বিচার না হয়। এজন্যও পলাতক খুনিদের বিচারের আওতায় এনে তা কার্যকরের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা কামনা করছি🥂।”

Link copied!