• ঢাকা
  • মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪, ২৬ ভাদ্র ১৪৩১, ৬ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাফনের কাপড় পরে নিহত আবু সাঈদকে সম্মান প্রদর্শন


বেরোবি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৮, ২০২৪, ০৬:১৮ পিএম
কাফনের কাপড় পরে নিহত আবু সাঈদকে সম্মান প্রদর্শন
নিহত আবু সাঈদকে সম্মান প্রদর্শন। ছবি : প্রতিনিধি

রংপুরে পুলিশওের সঙ্গে সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বের🐼োবি) শিক্ষার্থী আবু সাইদ নিহতের ঘটনায় কাফনের কাপড় পরে তাকে সম্মান প্রদর্শন করেছেন কোঠা আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপ𝐆ুর ১টার দিকে রংপুর জেলা স্কুল থেকে এক বিক্ষোভ মিছিল বের হয় এবং শহিদ আবু সাঈদ নামে নামকরণ চত্বরে এসে শিক্ষার্থীরা সম্মান জানায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ২টার দিকে রংপুরের খামার মোড় থেকে শিক্ষার্থীরা বিশাল মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১নং ফটকের সামনে আসেন। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলি🐟শ বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। এ সময় পুলিশ প্রায় ২০০ রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়ে। এ সময় পুলিশের গুলিতে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাইদ নিহত হন।

নিহত আবু সাইদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুরের 🦄বাসিন্দা মকবুল হোসেনের ছেলে। তিনি কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী।

এই সময় শি✤ক্ষার্থীরা বলেন, “আমাদের ভাই শহিদ হয়েছে। তাকে যে পুলিশ প্রশাসন শহিদ করেছে তার বিচার চাই। আমাদের এক দফা দাবি না মানা পর্যন্ত রাজপথেই থাকব। আমরা শহিদের রক্ত বৃথা যেতে দেবো না।”

Link copied!