• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৭, ২০২৪, ০৫:৩৪ পিএম
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে
এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে, জানা যাবে যেভাবে। প্রতিকী ছবিঃ সংগৃহীত

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষাꦐর ফল প্রকাশ করা হবে আগামী ১২ মে। এদিন বেলা সাড়ে ১১টায় নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠান ও অনলাইনে একযোগে ফল প্রকাশিত হবে। তার আগে সকাল ১০টায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার কাছে ফলাফলের সারসংক্ষে🍌প তুলে দেবেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।

এসএসসি পরীক্ষার্থী ও শিক্ষাপ্রতিষ্ঠ𓆏ানগুলো কীভাবে ফলাফল পাবে, তা জানিয়ে বিজ🐎্ঞপ্তি জারি করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার্থীকে ফলাফল দেখতে ঢা🌊কা বোর্ডের ওয়েবসাইটে ঢুকতে হবে। সেখꦺানে থাকা Result কর্নারে ক্লিক করে বোর্ড ও প্রতিষ্ঠানের ইআইআইএন’র (EIIN) মাধ্যমে ফল জানা যাবে।

এ ছাড়া এসএমএসের মাধ্যমেও ফল জানা যাবে। সেক্ষেত্রে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC🔯 লিখে স্পেস দিয়ে ইংরেজিতে বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর দিতে হবে। এরপর স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। (উদাহরণ-SSC Dha ROLL YEAR)। ফিরতি মেসেজে ফল জানিয়ে দেওয়া হবে।

শিক্ষার্থীরা ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে রেজাল্ট শিট ডাউনলোড করতেဣ পা♏রবেন।

অন্যদিকে শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক রেজাল্ট শিট পেতে বোর্ডের ওয়েবসাইটে প্রব🐭েশ করতে হবে। এরপর রেজাল্ট কর্নারে ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের ইআইআইএন𝄹 (EIIN) অ্যান্ট্রি করতে হবে। তাহলে ওই শিক্ষাপ্রতিষ্ঠানের রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

এর আগে ১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়। এ বছর মোট পরীক্ষার্থী ছিলেন ২০ লাখ 𒉰২৪ হাজার ১৯২ জন।

Link copied!