• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আবারও বুয়েটের উপাচার্য হলেন সত্য প্রসাদ মজুমদার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ০৩:২৩ পিএম
আবারও  বুয়েটের উপাচার্য হলেন সত্য প্রসাদ মজুমদার
বুয়েটের উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার

দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন ꦰঅধ্যাপক ড. সত্য প্রস༺াদ মজুমদার। ৪ বছরের জন্য তিনি এ দায়িত্ব পালন করবেন।  

ব🌃ুধবার (৩ জুলাই) রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব মোছা. রোখছানা ব𓃲েগম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এর🍃 আগে ২০২০ সালের ২৫ জুন প্রথম মেয়াদে উপাচার্যের দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপকღ ড. সত্য প্রসাদ মজুমদার।

প্রজ্ঞাপনে বলা হয়, মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বাংলাদেশ (অ্যাডাপটেশন অব ইউনিভার্সিটি লজ) অরডিন্যান্স ১৯৭২ দ্বারা গৃহীত বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ, ১৯৬১ এর ধারা ১১ (১) ও (২) অনুসারে ড. সত্য প্রসাদ মজুমদার, অধ্যাপক (পিআরএল ভোগরত), ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-কে উক্ত বিশ্বꦅবিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর পদে নিয়োগ করা হলো।

কয়েকটি শর্তে তাকে নিয়োগ দেওয়া হয়। শর্তগুলো হলো-উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তাღরিখ হতে ৪ (চার) বছর হবে; উপর্যুক্ত পদে তিনি অবসর অব্যাহতি পূর্ব পদের সমপরিমাণ বেতন-ভাতাদি পাবেন এবং সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন; তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

জনস🌳্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

ড. সত্য প্রসাদ মজুমদার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক। গত ২৬ জুন তার মেয়াদের শেষ কর্মদিবস ছিল। মেয়াদ শেষে ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে এতদিন দায়িত্ব পালন করছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দꦐুল জব্বার খান।

অধ্যাপক সত্য প্রসাদ ꦓমজুমদার বুয়েট থেকে তꦆড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (ইইই) বিভাগে ১৯৮১ সালে স্নাতক ও ১৯৮৫ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ১৯৯১ সালে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি (আইআইটি), খাড়গপুর থেকে ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

উপাচার্যের দায়িত্ব পালনের আগে তিনি প্রশাসনিক বিভিন্ন দায়িত্বে ܫনিযুক্ত ছিলেন। তিনি বুয়েটের 🍬ছাত্রকল্যাণ পরিচালক ও ইইই বিভাগের বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ে দায়িত্বপালন করেছেন।

২০২০ সালের ২৫ জুন তৎকালীন উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলামের স্থলেꦬ তাকে উপাচার্যের দায়িত্বে নিযুক্ত করা হ🐠য়। ফের দ্বিতীয় মেয়াদে আজ উপাচার্য হিসেবে দায়িত্ব পেলেন সত্য প্রসাদ।

Link copied!