• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জাবি ছাত্রলীগ সম্পাদকের পদত্যাগের দাবিতে গণস্বাক্ষর


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৭:৫৭ পিএম
জাবি ছাত্রলীগ সম্পাদকের পদত্যাগের দাবিতে গণস্বাক্ষর
জাবি ছাত্রলীগ সম্পাদকের পদত্যাগের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি। ছবি : প্রতিনিধি

চাঁদাবাজি, জমিদখল ও মাদক ব্যবসার সিন্ডিকেট নিয়ন্ত্রণসহ নানা অভিযোগ তুলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের পꦗদত্যাগের দাবিতে গণস্বাক্ষর কর্ম⭕সূচি পালন করেছেন নেতাকর্মীরা।

শনিবার ꦬ(৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্বরের পাশে অবস্থিত বঙ্গবন্ধু আর্ট গ্যালারির সামনে এ কর্মসূচি পালন কর𒁃েন তারা। কর্মসূচি চলবে রোববার (৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা পর্যন্ত।

গণস্বাক্ষর কর্মসূচিতে বিশ্ববি𒀰দ্যালয় শাখ𒁃া ছাত্রলীগের সহসভাপতি জাহিদুজ্জামান শাকিল বলেন, “আমরা মনে করি লিটন তার জুলুম, নিপীড়ন, স্বেচ্ছাচারিতার মাধ্যমে দায়িত্বের অবহেলা করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে কলঙ্কিত করেছেন। আমরা এমন কলঙ্কিত নেতা ক্যাম্পাসে চাই না। আমাদের এক দফা এক দাবি লিটনের পদত্যাগ।”

কর্মসূচিত♎ে আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের যুগ্মসাধারণ সম্পাদক লেনিন মাহবুব, আরাফাতুল ইসলাম বিজয়, সহসভাপতি সাজ্জাদ শোয়েব চৌধুরী, সাংগঠনিক সম্পাদক চিন্ময় সরকার, অর্থ সম্পাদক তৌহিদুল আলম তাকিদসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

এদিকে, শুক্রবার (২ ফেব্রুয়ারি) সাধারণ সম্পাদক লিটনের পদত্যাগের দাবিতে নেতাকর্মীরা ক্যাম্পাসে কালো পতাকা মিছিল করেন। এর আগে ২৩ জানুয়ারি সংগঠনের কর্মীদের খোঁজখবর না রাখা, বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকায় জমি দখল, নেতাকর্মীদে💜র সঙ্গে অশোভন আচরণ, কর্মীসভা করেও দীর্ঘদিন ধরে হল কমিটি না দেওয়া, নিজ হলকেন্দ্রিক চিন্তা-ভাবনা, নেতাকর্মীরা দেখা করতে চাইলে ব্যস্ততার অজুহাত দেখানোসহ বিভিন্ন অভিযোগ তুলে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্যানেলের ছয়টি হলের নেতাকর্মীরা। পরে গত ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্ভূত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে সুষ্ঠু তদন্তের ꧑লক্ষ্যে তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। চার সদস্যবিশিষ্ট তদন্ত কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়।

২০২২ সালের ৩ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ৪২ ব্যাচের শিক্ষার্থী আকতারুজ্জামান সোহেলকে সভাপতি এবং ৪৩ ব্যাচের শিক্ষার্থী হাবিবুর রহমান লিটনকে সাধারণ সম্পাদক করে দুই🔯 সদস্যের ১ বছর মেয়াদী আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। গঠনতন্ত্র অনুযায়ী এই ঘোষণার তিন মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি করার নিয়ম থাকলেও ১১ মাস পর ৩৯০ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। গত বছরের ৩ জানুয়ারি এই কমিটির মেয়াদ শেষ হলেও নতুন কমিটি হয়নি। 

Link copied!