• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিয়ের বরযাত্রীদের গাড়ি কেন নড়বড়ে সেতুতে


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: জুন ২২, ২০২৪, ০৫:১৮ পিএম
বিয়ের বরযাত্রীদের গাড়ি কেন নড়বড়ে সেতুতে
বরযাত্রীবাহী গাড়িসহ ভেঙে পড়া সেতু। ছবি: সংগৃহীত

ঝুঁকিপূর্ণ একটি সেতু🐬 দিয়ে বরযাত্রীবাহী মাইক্রোবাস পার হতে গিয়ে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ১০ জন। বরযাত্রী বহনকারী ম🐓াইক্রোবাসটি সেতু ভেঙে খালে পড়ে গেলে এসব প্রাণহানি ঘটে। ভয়াবহ ঘটনাটি শনিবার (২২ জুন) দুপুর দুইটার দিকে বরগুনার আমতলীতে চাওড়া ও হলদিয়া হাটের সঙ্গে সংযুক্ত আগে থেকেই ঝুঁকিপূর্ণ সেতুতে ঘটেছে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস, স্থানীয় প্র🎀শাসন ও বাসিন্দারা খালে ডুবে যাওয়া গাড়ি ও নিখোঁজ ব্যক্তিদের উদ্ধারে কাজ করছেন। তবে হতাহতদের নাম-পরিচয় জানা যায়নি। আমতলী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুর হোসেন ৯ জনের মরদেহ উদ্ধারের বিষয়টি বিকেলের দিকে নিশ্চিত করেছেন।

তবে ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে বরযাত্রীবাহী মাইক্রোবাস পার হওয়ার বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। স্থানীয় হলদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান (মিন্টু মল্লিক) বল🌌েছেন, সেতুটি ঝুঁকিপূর্ণ ছিল। মাইক্রোবাস আর একটি অটোরিকশা সেতুতে উঠার পরেই নড়তে থাকে সেতু।

মিন্টু মল্লিক বলেন, এক পর্যায়ে সেতুটি ভেঙে পড়ে। এতে মাইক্রোবাস ও অটোরিকশা অনেক নিচে খালের প♔ানিতে পড়ে যায়। এসময় অটোরিকশায় থাকা যাত্রীরা বের হয়ে আসতে পারলেও মাইক্রোবাসে থাকা বরযা♚ত্রীরা বের হতে পারেননি।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের করꦅ্মীরা ও স্থানীয়রা মিলে ১০ জনের মরদেহ উদ্ধার করে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছেন। তবে চেয়ারম্যান আসাদুজ্জামান আরও জানিয়েছেন, মাইক্রোবাসে থাকা বেঁচে যাওয়া লোকজনের ভাষ্য, আরও দুই ব্যক্তি ছিলেন গাড়িতে।

আমতলী উপজ﷽েলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল আলম বলে꧋ন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে পৌঁছেছি। নিখোঁজদের উদ্ধার করতে পুলিশ, ফায়ার সার্ভিস ও স্থানীয়রা কাজ করছেন।

ভয়াবহ এমন দুর্ঘটনার পরে আলোচনায় এসেছে ঝুঁকিপূর্ণ সেতুটির বিষয়। সেতুটি ঝুঁকিপূর্ণ থাকলেও পারাপারের ক্ষেত্রে সতর্কতা অ🎃বলম্বনে কোনো নোটিশ দেওয়া ছিল না। এতে বরযাত্রীরা বুঝতে উঠতে পারেননি যে সেতুটি প🌳ার হওয়া ঝুঁকিপূর্ণ।

Link copied!