• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


খালে ভাসছিল বাঘের মৃতদেহ


বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২৪, ০৩:৪১ পিএম
খালে ভাসছিল বাঘের মৃতদেহ
মৃত বাঘ। ছবি : সংগৃহীত

বাগেরহাটে পূর্ব সুন্দরবনের স্টেশন সংলগ্ন একটি মৃত বাঘ উদ্ধার করেছেন বনরক্ষীরা। সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে বনের কচিখালী অভয়ারণ্যের একটি খাল থেকে বনরক্ষীরা মৃত বাঘটไিকে ভাসমান অবস্থায় উদ্ধা♛র করেন।

এ নিয়ে গত চার বছরে তিনটি রয়েল বেঙꦯ্গল টাইগারের মৃতদেহ উদ্ধার করা হয়। খুলনার বন সংরক্ষক মিহির কুম♛ার দো এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ🍌্গলবার (১৩ ফেব্রুয়♐ারি) সকালে প্রাণীসম্পদ কর্মকর্তারা বাঘের ময়নাতদন্তের জন্য কচিখালী রওনা হয়েছেন।  

খুলনার বন সংরক্ষক 🐽মিহির কুমার দো এ তথ্য নিশ্চিত করেছেন।

মিহির কুমার দো বলেন, বাঘটির মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্তꦯ করা হবে। এজন্য প্রাণিসম্পদ বিভাগের সঙ্গে সমন্বয় করে আজ মঙ্গলবার সকালে প্রাণিসম্পদ বিভাগের একটি টিম কচিখালী পাঠানো হয়েছে🦂। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এছাড়া বাঘটি কীভাবে মারা গেল, বাঘের বয়সসহ অন্যান্য বিষয়গুলো বনবিভাগ অনুসন্ধানের পর জানা যাবে বলেও জানান কর্মকর্তা।

উল্লেখ্য, এর আগে ২০২২ সালের ২৮ জানুয়ারি বিকেলে পূর্ব সুন্দরবনের শরণখোলা র🌟েঞ্জের দুবলার চর সংলগ্ন রুপার খাল থেকে একটি বাঘের মরদেহ উদ্ধার করা হয়েছিল। ২০২১ সালের ১৯ মার্চ সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের ভোলানদীর ধুনছেবাড়িয়া চর থেকে আরও একটি বাঘের মরদেহ উদ্ধার করেছিল বন বিভাগ। উদ্ধার করা বাঘের ময়নাতদন্তের পর মৃতদেহ সুন্দরবনের অভ্যন্তরেই মাটি চাপা দেওয়া হয়েছিল।

Link copied!