• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লোকালয়ে বাঘের পায়ের ছাপ, আতঙ্কে গ্রামবাসী


বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২৩, ০৮:৩৬ পিএম
লোকালয়ে বাঘের পায়ের ছাপ, আতঙ্কে গ্রামবাসী

বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের ꦬসুন্দরবনসংলগ্ন সোনাতল♕া গ্রামে আবারও বাঘের পায়ের ছাপ দেখা গেছে।

রোববার বিকেলে ও সোমবার (১২ ও ১৩ নভেম্বর) সকালে গ্রামের বিভিন্ন স্থানে বাঘের পায়ের অস🅘ংখꦉ্য  ছাপ দেখতে পান গ্রামাবসী। এতে তাদের মাঝে বাঘ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

মাইকিংয়ের মাধ্যমে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। এছাড়া ওয়াইল্ড টিম, ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি) ও কমিউনিটি প্যাট্রলিং গ্রুপের (সিপিজি) সদ൩স্যরা গ্রাম পাহারায় রয়েছেন।

বাঘটি শনিবার (১০ নভেম্বর) রাতꦰে গ্রামে ঢুকে আবার বনে ফিরে গেছে বলে ধারণা করছেন বনসুরক্ষা কমিটির সদস্যরা। এর আগেও চলতি বছরের ১১ জানুয়ারি রাতে এই একই গ্রামে বাঘ এসেছিল।

সোনাতলা মডেল বাজারের ওষুধ ব্যবসায়ী ও ভিটিআিরটি সদস্য মো. মাহাবুব হাসান জানান, রোববার বিকেলে তিনি প্রথমে ভোলা নদীর পারের বাসিন্দা মজিবর হাওলাদারের বসতঘরের পেছনে বাঘের পায়ের ছাপ দেখতে🍸 পান। এ সময় তিনি মাটি খুড়ে বাঘের পায়ের একটি ছাপ সংগ্রহ করেন। রাতে মসজিদের মাইকে বিষয়টি প্রচার করে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

বনসংলগ্ন ভো𒅌লা নদীর চরে বসবাসকারী ওহিদুল মোল্লা, ইউনুচ মোল্লা, শেফালী বেগম, ময়না বেগমসহ অনেকেই জানান, তাদের ঘরের আশপাশেই🅺 বাঘের পায়ের ছাপ দেখতে পেয়েছেন। তারা সবাই আতঙ্কে আছেন।

পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান জানান, সোনাতলা গ্রামে বাঘের পায়ের ছাপ দেখার পর ভোলা ফরেস্ট ক্যাম্পের বনরক্ষীদের খোঁজখবর নিতে বলা হয়েছে। এছ🐟াড়া বন সুরক্ষায় নিয়োজিত সহব্যবস্থাপনা কমিটির সদস্যদের গ্রামে পাহারায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Link copied!