• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নরসিংদী কারাগার থেকে পালানো জঙ্গি সদস্য প্রেমের বাজারে গ্রেপ্তার


সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৫, ২০২৪, ০৪:১৩ পিএম
নরসিংদী কারাগার থেকে পালানো জঙ্গি সদস্য প্রেমের বাজারে গ্রেপ্তার
গ্রেপ্তার ফারুক আহমেদ। ছবি : সংগৃহীত

নরসিংদী জেলা কারাগার থেকে পালানো নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য ফারুক আহমেদকে (৪৩) গ্রেপ্তার করে♋ছে র‌্যাব। বুধবার (২৪ জুলাই) রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের প্রে🥂মের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে সিদ্ধিরগঞ্জে আদমজীনগরে র‍্যাব-১১–এর 🅷ব্যাটালিয়নﷺ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা।

তানভীর মাহামুদ পাশা জানান, সরকা🐠রি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই হাজারো মানুষ মিছিল নিয়ে নরসিংদী জেলা কারাগারে হামলা ও অগ্নিসংযোগ করে। তারা কারাগারের ভেতরে ঢুকে সেলের তালা ভেঙে ফেলে‌‌ন। সেখান থেকে ৯ জঙ্গিসহ ৮২৬ কয়েদি পালিয়ে যান। এ সময় অস্ত্র, গোলাবারুদ, খাদ্য পণ্য লুট ও ব্যাপক ভাঙচুর করে হামলাকারীরা।

কারাগারে হামলার বর্ণনা জানিয়ে র‌্যাবের এই কর্মকর্তা জানান, জেলা কারাগারের ৪ নম্ব🎉র সেলে ফারুক আহমেদের সঙ্গে ছিলেন আনসারুল্লাহ বাংলা টিমের তিন জঙ্গি হিজবুল্লাহ, আবদুল আলীম ও মঈনুদ্দিন। ১৯ জুলাই হাজারো মানুষ কারাগারে হামলা চালায় এবং তারা কারাগারের ভেতরে ঢুকে অগ্নিসংযোগ করে। হামলাকারীরা কারারক্ষীদের কাছ থেকে চাবি নিয়ে সেলের তালা খোলে। কারারক্ষীরা পিছু হটলে অস্ত্রভাণ্ডার থেকে ৮৫টি অস্ত্র ও ৮ হাজার গুলি লুট করা হয়। সুযোগ বুঝে ফারুক আহমেদ ও তার সঙ্গে থাক🍰া হিজবুল্লাহ কারাগার থেকে পালিয়ে যান।

তানভীর মাহামুদ পাশা আরও জানান, আসামি ফারুক দুই দিন বোনের বাসায় ছিলেন। পরে গত ২২ জুলাই সোনারগাঁ🐠ওয়ে প্রেমের বাজার এলাকায় আত্মীয়ের বাড়িতে আত্মগোপন করেন। সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব ও পুলিশের দেওয়া তথ্যমতে, ফারুক আহমেদ নরসিংদীর মাদবদী থানার নুরালাপুর এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে। ২০২২ সালে ♒২৪ মার্চ সিলেটে অভিযান চালিয়ে ফারুক আহমেদকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তিনি জঙ্গি তৎপরতায় দেশদ্রোহী কাজে জড়িত বলে আদালতে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এরপর থেকে তিনি নরসিংদী জেলা কারাগারে বন্দী ছিলেন।

Link copied!