• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৯ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১০ম গ্রেডে বেতন উন্নীতের দাবি সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৩:২৫ পিএম
১০ম গ্রেডে বেতন উন্নীতের দাবি সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের

১০ম গ্রেডে বেতন উন্নীতের দাবিতে লক্ষ্✅মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহানের কাছে স্🎀মারকলিপি দিয়েছেন সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারা।

বুধবার (১✃১ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসক সুরাইয়া জাহানের মাধ্যমে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

এ সময় সার্ভেয়ার আবদুস সালাম (এল এ শাখা), মো. আবদুল কাদের (রামগতি), প্রমেশ্বর চাকমা (সদর), শাখাওয়াত হোসেন🐎 (রামগঞ্জ), শাখাওয়াত হোসাইন (সদর), মিজানুর রহমান (জেলা পরিষদ), কামরুল ইসলাম মিঠু (পানি উন্নয়ন বোর্ড), আবদুল্লাহ আল মামুন (কমলনগর), সাজিদুল ইসলাম (রায়পুর) উপস্থিত ছিলেন।

তাদের দাবি, ডিজিটাল ভূমি জরিপ, ভূমি ব্যবস্থাপনা ও ভূমি অধিগ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভেয়ার ও সমমান পদে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। কিন্তু দীর্ঘদিন ধরে তারা বৈষম্য ও বঞ্চনার শিকার হচ্ছেন। একই সমমানের প্রকৌশ🥀লীরা ১০ম গ্রেডে কর্মরত থাকলেও ১৪, ১৫ ও ১৬তম গ্রেডে চাকরি করছেন সার্ভে ডিপ্লোমা প্রকৌশলীরা। তাই চাকরি ১০ম গ্রেডে উন্নীত করার দাবিতে তারা অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

সার্ভে ইঞ্জিনিয়ারা জানান, গ্রেড বৈষম্য নিয়ে দীর্ঘদিন থেকে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। দ্রুত বৈষম্য নিরসন ꧟না হলে উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত হতে পারে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় চার বছর মেয়াদের (পূর্বে তিন বছর মেয়াদি প্রকৌশল ডিপ্লোমা) সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, দপ্তর, অধিদপ্তর ও সংস্থায় সার্ভেয়ার পদে কর্মরত। তারা সরকারের সব উন্নয়নমূলক কাজের প্রাথমিক ধাপে সরাসরি ভূমিকা পালন করেন।

বিভিন্ন সময় সরকারের পক্ষ থেকে তাদেরকে ১০ম গ্রেডে উন্নীতকরণের জন্য সুপারিশ করা হয়েছে⛎। আদালতের পক্ষ থেকেও সরকারের সুপারিশ বাস্তবায়নের নির্দেশনা দেওয়া হয়। কিন্তু এখনো কোনো সুপারিশই বাস্তবায়িত হয়নি। তাই অনতিবিলম্বে চাকরিতে বৈষম্য দূর করে তাদের চাকরি ১০ম গ্রেডে উন্নীতকরণের দাবি তাদের।

Link copied!