• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


তিন বছর আগে মেয়াদ শেষ হওয়া ১৪ টন খেজুর জব্দ


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৯:৩০ পিএম
তিন বছর আগে মেয়াদ শেষ হওয়া ১৪ টন খেজুর জব্দ

নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় হিমাগারে অভিযান চালিয়ে ৩১ টন খেজুর জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধ𓂃িদপ্তর। এর মধ্যে ১৪ টন খেজুরের মেয়াদ ২০২১ সালেই উত্তীর𓆉্ণ হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে কাঁচপুরে꧑র কুতুবপুর এলাকায় স্টার মাল্টিপারপাস কোল্ড স্টোরেজে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পরে মেয়াদোত্তীর্ণ খেজুরগুলো জব্দ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (নারায়ণগঞ্জ) সহাকারী পরিচালক মো. সেলিমুজ্জামান বলেন, “বিপুল পরিমাণ এ খেজুরের পুরোটাই মেয়াদোত্তীর্ণ। আমরা অভিযান পরিচালনা করে এগুলো জব্দ করেছি। এখানকার মালিক আসার পর পরবর൲্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, এই হিমাগারে মৌসুমী এন্টারপ্রাইজ নামে এক🐲টি ব্যবসাপ্রতিষ্ঠানের ১৪ মেট্রিক টন মেয়াদোত্তীর্ণ খেজুর মজুত করা ছিল। যার আনুমানিক মূল্য ২৩ লাখ ৬০ হাজার টাকা। এই খেজুরগুলোর ২০২১ সাল পর্যন্ত মেয়াদ ছিল। ভুয়া স্টিকারের মাধ্যমে এর মেয়াদ বাড়িয়ে বাজারজাতকরণের পরিকল্পনা ছিল তাদের।

আব্দুস সালাম আরও বলেন, “একই হিমাগারে মদিনা এন্টারপ্রাইজ নামে আরেকটি প্রতিষ্ঠানের মজুদকৃত ১৭ মেট্রিক টন খেজুর জব্দ𝔍 করা হয়। বাজারে সংকট সৃষ্টি করে তারা এই খেজুরগুলো বা꧋জারজাতকরণ করতে চেয়েছিল। আমরা খেজুরগুলো সিল করে দিয়েছি। তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদনের পর জড়িতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হবে। ভবিষ্যতেও তাদের এই অভিযান অব্যাহত থাকবে।”

Link copied!