• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


চিত্রশিল্পী এস এম সুলতানের মৃত্যুবার্ষিকী আজ


নড়াইল প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৩, ০৯:২০ এএম

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ২৯তম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (১০ অক্টোবর)। দিনটি যথাযথভাবে পালন উপলক্ষে নড়াইলে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, এস এম সুলতান ফাউন্ডেশন, জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দিনব্যাপী নানা �🌼�কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্🐼যে রয়েছে মঙ্গলবার সকাল ৯টায় চিত্রশিল্পী এস এম সুলতানের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ,সকাল সাড়ে ৯টায় সুলতান স্মৃতি সংগ্রহশালায় আর্টক্যাম্প, সকাল ১০টায় এস এম সুলতান শিশুস্বর্গে শিশুদের লেখা পত্র প্রদর্শনী ও পাপেট শো, বেলা সাড়ে ৩টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও আদম সুরত প্রদর্শনী, বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে পালাগানের আসর। এ ছাড়া সকালে শিল্পী সুলতানের রুহের মাগফেরাত কামনা করে কোরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

চিত্রশিল্পী এস এম সুলতানের ২৯তম মৃত্যুবার্ষিকী ꦰযথাযথভাবে পালনেরജ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে বলে জানান জেলা প্রশাসক ও এস এম সুলতান ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

এস এম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট ꦕনড়াইল শহরের মাছিমদিয়ায় জন্মগ্রহণ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। বরেণ্য এই শিল্পীকে তাঁর বাসভবন নড়াইলের সুলতান কমপ্লেক্সের ভেতরে সমাহিত করা হয়।

Link copied!