• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জলাবদ্ধতা

নোয়াখালীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৫:০৯ পিএম
নোয়াখালীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

টানা বর্ষণে সৃষ্ট জলাবদ্ধতায় নোয়াখালীর সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান ও সড়কের পানি নামলে পরবর্তীকালে 𓄧চালু করা বܫিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার (২০✱ আগস্ট) দুপুরে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান শিক্ষাপ্রতিষ্ঠান 🥂বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, একমাসের টানা বৃষ্টিতে একাধিকবার নোয়াখালী জেলা শহরের অধিকাংশ এলাকা পানিতে নিমজ্জিত হয়েছে। পানি ঢুকেছে জেলার অনেক সরকারি দপ্তরেও। সবশেষ গত এক সপ্তাহের একটানা বৃষ্টিতে আবারও ডুবে গেছে পৌর এলাকা। জলাবদ্ধতা দেখা দিয়েছে শহরের বেশিরভাগ সড়ক ও বাসাবাড়ির আঙিনায়। একই চিত্র দেখা দিয়েছে জেলার নয়টি উপজেলায়ও। জেলার অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানেও পানি ঢুকেছে। এতে শ্রেণি কার্যক্রম চালাতে বেগ পেতে হয় শিক্ষকদের। প্রতিষ্ঠানে যাওয়া-আসার সময় ভোগান্তিতে পড়তে হয় শিক্ষার্থী🍸দের।

নোয়াখালী🔜র জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান জানান, এরইমধ্যে নোয়াখালীর অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঢুকেছে। এতে শ্রেণি কার্যক্রম চালানো💜 অসম্ভব হয়ে পড়েছে। তাছাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের ঝুঁকি নিয়ে প্রতিষ্ঠানে আসতে হয়। এতে যেকোনো সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। সার্বিক বিবেচনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। পানি কমে গেলে তা চালুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

Link copied!