• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কালিয়াকৈরে হাসিনা-রেহানা-কাদেরের নামে হত্যা মামলা


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৯:৫৭ পিএম
কালিয়াকৈরে হাসিনা-রেহানা-কাদেরের নামে হত্যা মামলা

গাজীপুরের কালিয়াকৈরে দুই যুবককে হত্যার অভিযোগে সাবেক প𒅌্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শেখ হেলাল ও সাবেক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে আসামি করে পৃথক দুটি মামলা হয়েছে। ওই দুই মামলা ২১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৮০০ জনকে আসামি করা হয়।

শনিবার (৭ সেপ্টেম্বর) কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলা দুটির বাদী হয়েছেন নিহত জসিম ফকিরের ভাই রিয়াজ ফকির ও নিহত শাহিনুর মাহমুদꦏ শেখের স্ত্রী সালামা বেগম।

মামলার এজাহার ও পুলিশ সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় ৪ আগস্ট বিকেলে আন্দোলন চলাকালে গুলিবিদ্ধ হয়ে নিহত হন জসিম ফকির। পরে তার লাশ নিহতের পরিবার উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনায় করা মামলায় শেখ হাসিনা, ওবায়দুল কাদের, শেখ হেলালﷺ, মোজাম্মেল হককে হুকুমের আসামি করে ১০৮ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩০০-৪০০ জনকে আসামি করা হয়। এছাড়া অপর মামলায় একই ব্যক্তিদের আসামি করা হয়।

গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নাজমুস সাকিব খান বলেন, কালিয়াকৈর থানায় পৃথক দুটি মামলা হয়েছে। এর একটি শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে নথিভুক্ত করা হয়, অপরটি শনিবার সকালে নথি꧋ভুক্ত করা হয়।

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!