• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মোংলা বন্দরের রাজস্ব পরিশোধ করা যাবে অনলাইনে


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৩:৫৮ পিএম
মোংলা বন্দরের রাজস্ব পরিশোধ করা যাবে অনলাইনে
মোংলা বন্দরের রাজস্ব পরিশোধ করা যাবে অনলাইনে। ছবি প্রতিনিধি

বাগেরহাটের মোংলা বন্দরের সব রাজস্ব অনলাইনের মাধ্যমে ব্যবহারকারীরা পরিশোধ করতে পারবেন। স্মার্ট বাংলাদেশ ও ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে মোংলা ♉বন্দরে এ কার্যক্রম চা♔লু করা হয়েছে।

বন্দর কর্তৃপক্ষের প্রত্যাশা, অনলাইন কার্যক্রম চালু হওয়ার ফলে ꦛস্মার্ট বন্দরে রূপান্তরে আরও এক ধাপ এগিয়ে গেলো মোংলা। আর বন্দর ব্যবহারকারীরা বলছেন, এ কার্যক্রমের ফলে রাজস্ব পরিশোধ সহজ হবে। একই সঙ্গে অনিয়ম দুর্নীতি কমে যাবে।

মোংলা বন্দর কর্তৃপক্ষ🍸ের উপসচিব মুনসী মাকরুজ্জামান জানান, বন্দর কর্তৃপক্ষের সকল ধরনের রাজস্ব অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে আদায়ের লক্ষ্যে ২ জানুয়ারি এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

কার্যক্রম উদ্বোধন করেন, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মীর এরশাদ আলী।ꦬ এ সময় উপস্থিত ছিলেন বন্দর কর্তৃপক্ষের সদস্য (হারবার ও মেরিন) ক্যাপ্টেন মো. আসাদুজ্জামান, সদস্য (প্রকৌশল ও উন্নয়ন) ড. কে এম আনিসুর রহমান, প্রধান অর্থ ও হিসাব রক্ষণ কর্মকর্তা🌃 মো. সিদ্দীকুর রহমান ও ব্র্যাক ব্যাংকের প্রতিনিধিরা।

মুনসী মাকরুজ্জামান বলেন, এখন থেকে মোংলা বন্দরের মাধ্যমে আমদানি-রপ্তানির সঙ্গে জড়িত সব ব্যবসায়ী এ সুযোগ গ্রহণ করতে পারবেন। ব্যবসায়ীরা বিশ্বের যেকোনো প্রান্তে বসে অনলাইনের মাধ্যমে তাদের বিল প🐟েমেন্ট করার পাশাপাশি সব সেবাগ্রহণ করতে পারবেন। এতে ব্যবসায়ীদের সুবিধা বাড়বে।

মোংলা বন্দর ব্যবহারকারী মেসার্স মায়া এন্টার প্রাইজের সত্ত্বাধিকারী মো. আহসান হাবীব জানান, অনলাইনের মাধ্যমে বন্দরের 💙পাওনা পরিশোধের ব্যবস্থা চালু হওয়ায় ব্যবসায়ীদের ভোগান্তি কমবে।

Link copied!