• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঈদযাত্রায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে যুক্ত হলো মহানন্দা


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৪:৩৬ পিএম
ঈদযাত্রায় শরীয়তপুর-চাঁদপুর নৌপথে যুক্ত হলো মহানন্দা

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য শরীয়তপুর-চাঁদপুর ফের💮িঘাটে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যুক্ত হয়েছে ফেরি মহানন্দা।

প্ꦺরধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ অনুযায়ী ফের𒐪িটি ঘাটে যুক্ত হয়ে ইতোমধ্যে যাত্রী ও ট্রাক পারাপার শুরু করছে।

রোববার (৭ এপ্রিল) দুপুরে শরীয়তপুরের নরসিংহপু꧋র ফেরিঘাটের সহ-ব্যবস্থাপক মো. ইকবাল হোসেন সংবাদ প্রকাশকে বিষয়টি নি🔴শ্চিত করেছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) নরসিংহপুর ফেরিঘাট সূত্রে জানা যায়, শরীয়তপুরের নরসিংহপুর-চাঁদপুর ফেরিঘাটে নিয়মিতভাবে ৬টি ফেরি চলাচল করত। এসব ফেরির সঙ্গে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে শনিবার (৬ এপ্রিল) রাতে মহানন্দা নামে একটি বড় ফেরি ঘাটে য🦋ুক্ত হয়েছে। রো🍷ববার সকাল ৯টা থেকে মহানন্দা যাত্রী ও পণ্যবাহী ট্রাক পারাপার শুরু করেছে।

এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে টার্মিনাল ঘাট পরিস্কার পরিচ্ছন্ন ও আলোকিত রাখাসহ নৌ দুর্ঘটনা এড়াতে চাঁদপুরের মেঘনা, ডাকাতিয়া নদীর মোহনায় ঘূর্ণাবর্ত চিহ্নিতকরণ করে ফেরি চলাচলের নির্দেশনা দেওয়া হ🎐য়েছে। এসব নির্দেশনা মেনে নরসিংহপুর-চাঁদপুর নৌপথে ফেরি চলাচল করবে।

নরসিংহপুর ফেরীঘাটের সহ ব🐭্যবস্থাপক মো. ইকবাল হোসেন সংবাদ প্রকাশকে বলেন, “ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এবছর প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিআইডব্লিউটিসির নির্দেশনা অনুযায়ী ঘাটে মহানন্দা নামে একটি বড় ফেরি যুক্ত হয়েছে। নতুন ফেরি যুক্ত হওয়ায় নরসিংহপুর-চাঁদপুর নৌপথে সহজেই যাত্রীরা পারাপার হতে পারবে। নতুܫন যুক্ত হওয়া ফেীরটি ঈদের পরেও নরসিংহপুর-চাঁদপুর নৌপথে নিয়মিত চলাচল করবে।”

নরসিংহপুর-চাঁদপুর নৌপথে ফেরি কাকলী, কেতকী, কস্তুরী, কামিনী, কুমারী ও কলমিলতার সঙ্গে মহানন্দা যুক্ত হওয়ায় এখন এই রুটে মোট ফেরির সংখ্যা 𝔉৭টি।

Link copied!