• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঝলমলে রোদের সঙ্গে হিমেল হাওয়া, চলছে মৃদু শৈত্যপ্রবাহ


পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২৪, ০৯:৩৮ এএম
ঝলমলে রোদের সঙ্গে হিমেল হাওয়া, চলছে মৃদু শৈত্যপ্রবাহ
পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহের মধ্যে রোদ উঠেছে। ছবি : সংবাদ প্রকাশ

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। শুক্রবার (৫ জানুয়ারি) তিন ঘণ্টার ব্যবধানে সকাল ৬টার দিকে ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। তাপমাত্রা কমে এ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু🅷 শৈত্যপ্রবাহ।

তথ্যটি নিশ্চিত করেছেন তেঁতুলিয়া আবহাওয়া অধওিদপ্তর⛎ের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ।

কয়েকদিন ধরে উত্তরের পঞ্চগড়ের ওপর দিয়ে হিমেল বাতাস যাওয়ায় তাপমাত্রা উঠানামা করছে। ঘন কুয়াশার সঙ্গে পাহাড় থেকে বয়ে আসা ঠান্ডা বাতাস পঞ্চগড়ের মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে দুর্বিষহ করে তুলেছে। রাত ৯টার মধ্যে প্রায় কোলাহল থেমে যায় শহর ও গ্রামের হাটবাজারগুলোতে। রাত বাড়তে থাকলে কুয়াশার সঙ্গে শিশির বৃষ্টি পড়তে দেখা যায়। দুপুর পর্যন্ত ঢাকা থাকে সূর্য। বিশেষ করে নিম্ন ౠও মধ্য আয়ের মানুষের অবস্থা বেশি করুণ। এই জেলার নিম্ন আয়ের মানুষের বেশিরভাগ পাথর, ⛄চা শ্রমিক ও দিনমজুর হওয়ায় শীতের কারণে কাজে যেতে পারছেন না অনেকে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) তেঁতুলিয়ায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা 🥃রেকর্ড করা হয়। এছাড়া ৩ জানুয়ারি ৭ দশমিক ৪, ২ জানুয়ারি ১০ দশমিক ৭, ১ জꦺানুয়ারি ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

তীব্র শীতে নানা র💝োগের প্রাদুর্ভাব বেড়েছে। জেলা ও উপজেলার হাসপাতালগুলোর বহির্বিভাগে ঠান্ডাজনিত রোগীর সংখ্যা বাড়তে শুরু করেছে। চিকিৎসার পাশাপাশি শীতজনিত রোগ থেকে নিরাময় থাকতে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন চিকিৎসকরা।

Link copied!