• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ২৩ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাপ্তাই পানিবিদ্যুৎ কেন্দ্রের সাবস্টেশনে আগুন


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৩:৩৮ পিএম
কাপ্তাই পানিবিদ্যুৎ কেন্দ্রের সাবস্টেশনে আগুন

রাঙ্গামা♊টির কাপ্তাই পানিবিদ্যুৎ কেন্দ্রের সাবস্টেশনের সুইচ ইয়ার্ডে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (৫ মে) সকাল সাড়ে ৭টার দিকে এই ঘটনা ঘটে। পরে কাপ্তাই ফায়ার সার্ভিস কর্꧂মীদের ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এ টি এম আব্দুজ্জাহের জানিয়েছেন, এই অগ🍷্নিকাণ্ডের ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

কাপ্তাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মো. শাহাদাৎ হোসেন বলেন, ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে প্রায় ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থা🌜কতে পারে। কারণ তখন বেশ ঝড় হচ্ছিল।

কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্রের ব্যবস্থাপক প্রকৌশলী এ টি এম আব্দুজ্জাহের বলেন, সকালে বজ্রপাত ও ঝ🎀ড়-বৃষ্টির সময় হঠাৎ বিদ্যুৎ চলে যায়। পরে বিদ্যুৎ কেন্দ্র থেকে লাইন চালু করলে সাবস্টেশনের সুইচ ইয়ার্ডে একটি ট্রান্সফরমারে আগুন লেগে যায়। সঙ্গে সঙ্গে কাপ্তাই ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আব্দুজ্জাহের আরও বলেন, “প্রাথমিকভাবে ধারণা করছি ট্রান্সফরমারে বড় ধরনের ক্ষতি হয়নি। জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক আছে। এই অগ্নিকাণ্ডে কী💧 পরিমাণ ক্ষতি হয়েছে, তা নিরুপণের জন্য তদন্ত কমিটি গঠন করতে কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। আশা করি দ্রুত সময়ের মধ্যেই ওই কমিটি গঠন ও কাজ শুরু হবে।” 

Link copied!