• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে চিকিৎসকরা ফিরলেন হাসপাতালে


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০১:০০ পিএম
৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে চিকিৎসকরা ফিরলেন হাসপাতালে

শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসক ও কর্মচারীদের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্ৰেপ🌃্তারে ৭২ ঘন্টারꦫ আল্টিমেটাম দিয়ে হাসপাতোলে ফিরেছেন চিকিৎসক ও কর্মচারীরা।

রোববার (৮ স🔥েপ্টেম্বর) সকালে হাসপাতালের চিকিৎসাসেবা চালু করা হয়। 

বিষয়টি নিশ্চিত 💞করেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. হাবিবুর রহমান।

হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, শনিবার তুচ্ছ বিষয় নিয়ে সদর হাসপাতালের চিকিৎসক ও কর্মচারীদের ওপর লাঠিসোঁটা নিয়ে হামলা চালায় তুলাসার এলাকার শারমিন নামের এক রোগীর স্বজনরা। এতে একজন চিকিৎসকসহ অন্তত ৪ জন আহত হয়। পরে খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ ঘটꦇনায় চিকিৎসক-কর্মচারীরা কর্মবিরতির ঘোষণা দেন।

হামলার ঘটনায় ৫ নামে ও  ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে থানায় একটি মামলা করেন সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা📖. হাবিবুর রহমান। 

পরে প্রশাসনের আশ্বাসে ২৪ ঘণ্টার কর্মবিরতির পর রোববার সকালে চিকিৎসাসেবা চালু কর🥃ে কর্তৃপক্ষ। তবে ৭২ ঘণ্টার মধ্যে দোষীদের গ্রেপ্তার না হলে পরবর্তীতে কর্মসূচির ঘোষণা দেওয়ার কথা জানান তারা।

এ ব্যাপারে ডা. হাবিবুর রহমান বলেন, “কিছু দুর্বৃত্ত আমাদের হাসপাতালের চিকিৎসক ও কর্মচারী𒊎দের উপর হামলা চালায়। এতে আমাদের একজন কর্মচারী গুরুতর আহত হয়েছেন। তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় হাসপাতালে জরুরি বিভাগ ছাড়া বর্হিবিভাগ ও অন্তঃবিভাগ বন্ধ রাখা হয়। পরবর্তীতে থানায় মামলা হলে পুলিশ সুপার ও জেলা প্রশাসক আসামিদের দ্রু🍸ত গ্রেপ্তারের আশ্বাস দিলে ২৪ ঘণ্টা পর হাসপাতালের সকল কার্যক্রম চালু করা হয়। আমরা তাদের ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি, যদি আসামিদের এ সময়ের মধ্যে গ্রেপ্তার করা না হয়, তাহলে আমরা পরবর্তী কর্মসূচি ঘোষণা দিব।”

Link copied!