• ঢাকা
  • শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সীমান্তে বিজিবি-বিজিপির সৌজন্য সাক্ষাৎ


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৩, ০৮:৫১ পিএম
সীমান্তে বিজিবি-বিজিপির সৌজন্য সাক্ষাৎ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিন🅺ী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর মধ্যে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১০ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম বাংলাদেশ-মিয়ানমার ফ্রেন্ডশিপ 𓄧ব্রিজে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) ও মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী নম্বর (২) ব🎶র্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

এ সময় ২০ সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাই🔜ফুল ইসলাম চৌধꦉুরী। অপরদিকে বিজিপির অধিনায়ক লে. কর্নেল কিয় নাইং সোই’র নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট মিয়ানমার প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাতে অংশগ্রহণ করেন।

বৈঠকেও সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনাসহ দুই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও পারস্পরিক আস্থা বৃদ্ধি, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়। সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখাসহ ভবিষ্যতে সীমান্ত এলাকায় যেকোনো ঘটনা ঘটলে তা সঙ্গে সঙ্গে পরস্পরকে জানানো এবং আলোচনার মাধ্যমে তা সমাধান করার বিষয়ে উভয় অধিনায়ক একমত পোষণ করেন।

Link copied!