• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ২ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সমন্বয়কের ওপর হামলা, দুই যুবদল নেতা বহিষ্কার


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২৪, ০৬:৫০ এএম
সমন্বয়কের ওপর হামলা, দুই যুবদল নেতা বহিষ্কার

কুড়িগ্রামের নাগেশ্বরীতে বৈষমꦛ্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সমন্বয়কের ওপর হামলার ঘটনায় জাতীয়বাদী যুবদলের♔ দুই শীর্ষ নেতাকে বহিষ্কার করা হয়েছে। আহত সমন্বয়ক তাহসান উল্লাহ তামিমকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনার প্রতিবাদে শুক্রবার (৬ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আ𝄹ন্দোলনের পক্ষে শিক্ষার্থী নাগেশ্বরীতে মিছিল ও সমাবেশ করেছে। এ নিয়ে বর্তমানে উত্ত♑েজনা বিরাজ করছে।

বহিষ্কার হওয়া দুই য👍ুবদল নেতা হলো কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা শাখার আহ্বায়ক মো. নূর জামাল হক এবং সদস্য সচিব মো. আতিকুর রহমান লেবু।

এদিকে, শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক নুরুল ইসলাম সোহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে বাং﷽লাদেশ জাতীয়তাবাদী যুবদল কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলা শাখার আহ্বায়ক মো. নূরไ জামাল হক এবং সদস্য সচিব মো. আতিকুর রহমান লেবুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বহিষ্কার হওয়া নেতা-কর্মীদের অ💯পকর্মের কোনো দায়–দায়িত্ব দল নেবে না এবং দলের নেতা-কর্মীদের তার সঙ্গে কোনো প্রকার যোগাযোগ না রাখার নির্দেশ প্রদান করা হয়েছে।

এ ঘটনার নাগেশ্বরী থানায় বৃহস্পতিবার একটি অভিযোগ দায়ের করা হয়েছে। থান𝕴ার ওসি রুপ কুমার সরকার জানান, প্রাথমিকভাবে হামলার সত্যতা পাওয়া গেছে🧸। থানায় এজাহার দেওয়ার প্রস্তুতি চলছে।

এর আগে, বৃহস্পতিবার রাত ১০টার দিকে উপজেলার শহরের পাশে আশার মোড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আহসানুল্লাহ তামিমের ওপর সন্ত্রাসী হামলা চালায় উপজেলা যুবদলের আহ♒্বায়ক নূর জামাল হক, সদস্য সচিব আতিকুর রহমান লেবু ও তাদের অনুসারীরা। এ সময় তার মোটরসাইকেল ভাঙচুর করা হয়। তামিমকে গুরুতর অবস্থায় প্রথমে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি হলে তাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শুক্রবার বিকেলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নাগেশ্বরী ডিএম একাডেমি বিদ্যালয় থেকে বের হয়ে নাগেশ্বরী কলেজ মোড়ে এসে শেষ হয়। এ সময় মানববন্ধন ও সমাবেশে বক্তারা 🐽অবিলম্বে হামলাকারীদের গ🐷্রেপ্তার ও বিচার দাবি করে।

Link copied!