• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জোড়া হত্যা মামলায় ৬ আসামির মৃত্যুদণ্ড


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১৫, ২০২৪, ০৪:৩০ পিএম
জোড়া হত্যা মামলায় ৬ আসামির মৃত্যুদণ্ড

কুমিল্লা🍬 সদর দক্ষিণে ২০১৬ সালের একটি জোড়া খুনের মামলায় ছয়জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে সাত আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৫ জুলাই) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় 🦩দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন কুমিল্লা সদর দক্ষিণের ধনাইতরী গ্রামের আতর আলীর ছেলে তোফায়েল আহমেদ তোতা (৩৮), মৃত মমতাজ উদ্দিনের ছ🐻েলে কামাল হোসেন (৪৮), আব্দুর রহিমের ছেলে আলমগীর হোসেন (৩৮), ফরিদ উদ্দিনের ছেলে মো. মামুন (২৮), মৃত আনোয়ার আলীর ছেলে মো. বাবুল (৩৫) ও মৃত আনোয়ার আলীর হারুনুর রশিদ (৪৫)।

মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে বিরোধের জেরে ২০১৬ সালের ১২ আগস্ট রাতে সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী এলাকায় আসামির পক্ষের লোকজন গিয়াসউদ্দিন ও জামাল হোসেনকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহত গিয়াস উদ্দিনের ছেলে মেহেদী হাসান ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনের বিরুদ্ধে দক্ষিণ থানায় মামলা করেন। ২০১৭ সালের ২০ 🌟আগস্ট তদন্তকারী কর্মকর্তা ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালতের সরকারি কৌঁসুলি মো. জহিরুল ইসলাম সেলিম রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “দীর্ঘ তদন্ত ও বিচারকাজে আসামিদের জবানবন্দি এবং ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় দেন। রায় ঘোষণার সময় আদালতে ১৫ জন আসামির মধ্যে ১২ জন উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত প্রত্🍒যেক আসামিকে ৫০ হাজার টাকা করে জরিমা♑নাও করেন আদালত।”

মামলার বাদী মেহেদী হাসান বলেন, “আদালতের এই রায়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। পলাতক আসামিদ💖ের গ্রেপ্তার করে দ্রুত রায় কার্যকর করার দাবি জানাই।”

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!