• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাজেকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৬:৫৪ পিএম
সাজেকে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু

রাঙ্গামাটির বাঘাইছড়ি 🌱উপজেলার সাজেক ইউনিয়নে ডায়রিয়ায় প্রকোপ দেখা দিয়েছে। ইতোমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে এক নারীসহ দুইজনের মৃত্যু হয়ে🏅ছে।

বুধবার 💟(৭ জুন) ভোরে লংথিয়ান পাড়ার গবতি বালা ত্রিপুরা (৫০) ও দুপুর ২টার দিকে দরুং ত্রিপুরার (৬০) মৃত্যু হয়। 🉐মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাজেক ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার বনবিহারী চাকমা।

বনবিহারী চাকমা বলেন, “গত এক সপ্তাহ ধরে সাজেকের লংথিয়ান পাড়া, অরুণ পাড়া, কাইজা পাড়া, রায়না পাড়া ও শিয়ালদহ এলাকাসহ আশপাশের বেশকিছু এলাকায় ডায়রিয়ার প্রদুর্ভাব দেখা🅺 দিয়েছে। এসব এলাকা▨য় হাসপাতাল বা কমিউনিটি ক্লিনিক না থাকায় স্থানীয়রা তান্ত্রিক দ্বারা চিকিৎসা নিয়ে থাকেন। এছাড়া যাতায়াতের সড়ক ব্যবস্থা ভালো না হওয়ায় মাচালং ও উপজেলা সদর হাসপাতালে রোগী পাঠানো সম্ভব হয় না। সেনাবাহিনীর সহযোগিতায় যদি মেডিকেল টিম পাঠানো হয় তাহলে দ্রুত চিকিৎসা সেবা দেওয়া সম্ভব হবে। এছাড়া মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।”

সাজেক ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বার জোপুইথাং ত্রিপুরা বলেন, “শিয়ালদহ এলাকায় ১০ থেকে ১২ জন ডায়রিয়া রোগী রয়েছে। মূলত ছড়ার পানি থেকে এই রোগ ছড়িয়েছে। ২০১৬ সালে ডাইরিয়ায় আক্রান্ত হয়ে এখানে ৬ জনের মৃত্যু হয়েছে। পরে সেনাবাহিনীর দীর্ঘ এক মাসের চিকিৎসায় তা নি♓য়ন্ত্রণে আসে। এবারও দ্রুত ব্যবস্থা না নিলে রোগীর সংখ্যা ও মৃতের সংখꦬ্যা আরও বাড়তে পারে।”

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, “এলাকাটি খুবই দুর্গম। খাবার পানি থেকে এই রোগ ছড়াচ্ছে।  আমরা সংবাদ পাওয়ার পরপরই উপজেল💖া স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে একটি মেডিকেল টিম পাঠানোর জন্য নির্দেশ দিয়েছি।”

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অরবিন্দু চাকমা বলেন, “ই𒉰তোমধ্যে ৪ সদস্যের একটি মেডিকেল টিম প্রয়োজনীয় ঔষধ ও স্যালাইন নিয়ে সাজেকের উদ্দেশ্যে রওনা হয়েছে। সাজেকের কংলাক পাড়𒅌া থেকে পায়ে হেঁটে ঘটনাস্থলে পৌঁছাতে একদিন লাগবে। মেডিকেল টিমের সদস্যরা পৌঁছালে আরও বিস্তারিত জানতে পারব।” 

Link copied!