• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


১০ কোটি টাকা লোপাট, অগ্রণী ব্যাংকের তিন কর্মকর্তা বরখাস্ত


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৭, ২০২৪, ০৪:৪১ পিএম
১০ কোটি টাকা লোপাট, অগ্রণী ব্যাংকের তিন কর্মকর্তা বরখাস্ত
অগ্রণী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়। ছবি : প্রতিনিধি

১০ কোটি ১৩ লাখ টাকা লোপাটের অভিযোগে অগ্রণী ব্যাংক পাবনার কাশিনাথপুর শাখার তিন কর্মক﷽র্তাকে সাময়িক বরখা𒉰স্ত করা হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) দুপুরে ব✤্যাংকটির রাজশাহী সার্কেলের জেনারেল ম্যানেজার আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (২৬ এপ্🐭রিল) তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্ত হওয়া তিন কর্মকর্তা হলেন শাখা ব্যবস্থাপক হারুন বিন সালাম, ক্যাশ অফিসার সুব্রত চক্রবর্তী ও সিনিয়রℱ অফিসার আবু জাফরকে।

আফজাল হোসেন বলেন, “ব্যাংক পরিদর্শনে গিয়ে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খ💖োয়া যাওয়ার সত্যতা পাওয়া যায়। পরে পুলিশকে অভিযোগ 🍸দিলে ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়।

আফজাল হোসেন আরও জানান, অগ্রণী ব্যাংক প্রধান কার্যালয় থেক𒅌ে একটি অডিট টিম পুরো বিষয়টি তদন্ত করছে। কমিটির প্রধান হলেন সিনিয়র প্রিন্সিপাল অফিস🦂ার আনোয়ার হোসেন। পুরো বিষয়টি খতিয়ে দেখার পর অভিযুক্ত ব্যাংক কর্মকর্তাদের বিরুদ্ধে চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) মধ্যরাতে তাদের গ্রেপ্তার করে পুলিশ। পরে ৫৪ ধারাযꦗ় গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার বিকেলে তাদের পাবনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। পরে আদালতꦰ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, অগ্রণী ব্যাংকের রাজশাহী বিভাগীয় অফিস থেকে ৫ সদস্যবিশিষ্ট একটি পরিদর্শন টিম নিয়মিত পরিদর্শণের অংশ হিসেবে 🐭বৃহস্পতিবার সকালে সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর শাখা পরিদর্শণে যান। সেখানে টাকার হিসাব গ্রহণকালে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা খোয়া 🌸যাওয়ার অনিয়ম ধরা পড়ে।

Link copied!