• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ঐতিহাসিক শাহী মসজিদের দানবাক্স ভেঙে টাকা লুট


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২২, ১০:২৩ এএম
ঐতিহাসিক শাহী মসজিদের দানবাক্স ভেঙে টাকা লুট

ব🦹রগুনার বেতাগীর একমাত্র প্রত্নতাত্ত্বিক নিদর্শন ঐতিহাসিক বিবিচিনি শাহী মসজিদের দানবাক্স ভেঙে টাকা লুটের ঘটনা ঘটেছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) সকালে বিষয়টি বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার এ তথ্♈য সংবাꦇদ প্রকাশকে নিশ্চিত করেন। 

জানা যায়, সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা ജমসজিদের প্রধান ফটকের সামনে রাখা দানবাক্সের তা൲লা ভেঙে নগদ টাকা পয়সা নিয়ে যায়।

মসজিদের মুয়াজ্জিন হানিফ হাওলাদার সংবাদ প্রকাশকে বলেন, “প্রতিꦬ মাসের ৩০ তারিখ মসজিদ কমিটি দান বাক্সের তালা খুলে থাকেন। তবে যা চুরি হয়েছে তাতে আনুমানিক লাখ টাকার বেশি হতে পারে। বড় বাক্সটির সঙ্গে ছোট ৪টি দানবাক্স ছিল। তাও ভেঙে সব টাকা নিয়ে গেছে।”

বেতাগী থানার ভারপ্রাপ্ত🎃 কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার জানান, ঘটনাস্থল পরিদর্শন করে স🌊ঠিক রহস্য উন্মোচনে তৎপর রয়েছে পুলিশ

মসজিদ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্𒐪তা সুহৃদ সালেহীন সংবাদ প্রকাশকে বলেন, “মসজিদের মতো পবিত্র স্থানে চুরি হওয়ার বিষয়টি অত্যন্ত দুঃখ🧜জনক। ঘটনা শোনার পর থানা পুলিশকে অবহিত করা হয়েছে।”

ইতিহাস থেকে জানা যায়, ১৬৫৯ সালে দিল্♛লি সম্রাট শাহজাহানের শাসনামলে সুদূর পারস্য থেকে আধ্যাত্মিক সাধক হযরত শাহ নেয়ামত উল্লাহ (রা.) ইসলাম প্রচার করার উদ্দেশ্যে দিল্লিতে আসেন। ওই সময় হযরত শাহ নেয়ামত উল্লাহ (রা.) বিবিচিনি শাহী মসজিদটি নির্মাণ করেন।

মসজিদটিতে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা ঘুরতে আসেন। নামাজ পড়েন এবং দানবাক্সে টাকা পয়সা দান করেন।
 

Link copied!