• ঢাকা
  • শনিবার, ০৭ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বঙ্গবন্ধু ৩য় আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপের রেজিস্ট্রেশন শুরু


মাসুম আব্দুল্লাহ
প্রকাশিত: জুন ৭, ২০২২, ০৮:১৭ পিএম
বঙ্গবন্ধু ৩য় আন্তঃবিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপের রেজিস্ট্রেশন শুরু
ছবি: নিজস্ব

দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের মধ্যে সবচেয়ে বড় ক্রীড়া প্রতিযোগিতা বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ। করোনা মহামারির কারণে গতবছর আয়োজন করা সম্ভব না হলেও চলতি বছরে আবারও শুরু হ🎀চ্ছে এই♚ মেগা ইভেন্ট। ‘বঙ্গবন্ধুর সোনার দেশ, তারুণ্যের বাংলাদেশ’কে প্রতিপাদ্যকে সামনে রেখে তৃতীয়বারের মতো আয়োজিত এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ শেখ কামাল মিলনায়তনে প্রত♑িযোগিতা শুরুর পরিকল্পনা নিয়ে আয়োজক, বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও সংশ্লিষ্ট ফেডারেশনের প্রতিনিধিবৃন্দ, পৃষ্ঠপোষকꦛ ও পরিচালনাকারী এবং দেশের বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিদের উপস্থিতিতে একটি মিডিয়া লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ও বঙ্গবন্ধু আন্তঃবি🍷শ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান 𝐆মো. জাহিদ আহসান রাসেল এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত🧜্রী বলেন, ‘‘বিগত বছরগুলোর আয়োজনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া বহু সংখ্যক নারী ক্রীড়াবিদ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তাদের অসাধ🎐ারণ নৈপুণ্য দেখিয়েছে। দ্বিতীয় আসরে আমরা অংশগ্রহণকারী মোট বিশ্ববিদ্যালয়ের সংখ্যার শততম মাইলফলক স্পর্শ করেছিলাম। এ বছর আমাদের লক্ষ্য ও প্রত্যাশা সারাদেশের সক্রিয় প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ নিশ্চিত করা।’’

তরুণসমাজকে খেলাধুলার পাশাপাশি অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ইত্যাদি কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আপনারাই জাতির কর্𓂃ণধার। আপনাদের হাত ধরেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ সোনার বাংলা, এটিই আমাদের প্রধানমন্ত্রীর প্রত্যয়। আর এই প্রত্যয়কে বাস্তব রূপ দিতে আপনাদের প্রতিজ্ঞা করতে ♛হবে, নিজেদের গড়ে তুলতে হবে সোনার মানুষ হিসেবে।’

বিগত বছরগুলোতে ১০টি ইভেন্ট থাকলেও এবার আরও দুটি যুক্ত করা হয়েছে। প্রতিযোগী🔯রা ফুটবল, ক্রিকেট, ভলিবল, বাস্কেটবল, হ্যান্ডবল, ব্যাডমিন্টন, টেবিল টেনিস, সাঁতার, সাইক্লিং, অ্যাথলেটিকস, দাবা ও জাতীয় খেলা কাবাডি ইভেন্টের সমন্বয়ে নারী ও পুরুষ উভয় বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে।

মিডিয়া ল🃏ঞ্চিং অনুষ্ঠানে প্রতিযোগিতার তৃতীয় আসরের প্রতিপাদ্য ছাড়াও থিম সং ও লোগো উপস্থাপন করা হয় এবং প্রতিযোগিদের রেজিস্ট্রেশন উন্মুক্ত করা হয়। দেশের সকল নিবন্ধিত প্রাইভেট ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আগামী ৭ জুলাই পর্যন্ত //www.biusc.org ওয়েবসাইটে গিয়ে রেজিস্টꩵ্রেশন করতে পারবেন।

স্পেলবাউন্ড লিও বার্নেটের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রতিযোগিতার সাংগঠনিক কমিটির সদস্য মোহাম্মদ সাদেকুল আরেফীনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাজহারুল হকসহ আরও অ♛নেকে।

Link copied!