• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিশ্ব সাইক্লিস্ট তারকা লরার অবসর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৪, ২০২৪, ০৩:৩৮ পিএম
বিশ্ব সাইক্লিস্ট তারকা লরার অবসর
লরা কেনি। ছবি : সংগৃহীত

ব্রিটেনের সবচেয়ে সফল নারী অলিম্পিয়ান ডেম লরা কেনি সাইক্লিং থেকে অবসরের ঘোষণা𒈔 দিয়েছেন। দারুণ এক সাইক্লিং ক্যারিয়ারে ৩১ বছর বয়সী লরা এ পর্যন্ত পাঁচཧটি অলিম্পিক স্বর্ণ এবং সাতটি বিশ্ব চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতেছেন।

লরা গত বছরের জুলাইয়ে তার দ্বিতীয় সন্তানের জন্ম দেন। এর আগ🥃ে অবশ্য তিনি প্যারিসে তার চতুর্থ অলিম্পিকে অ💮ংশগ্রহণ করার কথা জানিয়েছিলেন। কিন্তু এখন সে কথা রাখতে পারলেন না। 

বিবিসির সাথে একান্ত সাক্ষাতকারে লরা বলেন, ‘আমি সবসময়ই জানতাম যে সঠিক সময়টিতেই আমি সিদ্ধান্ত নিতে পারব। আমি বাইক চালি🐠য়ে অনেক খ্যাতি🎀 পেয়েছি, কিন্তু এখন সময় এসেছে সেটাকে ঝুলিয়ে রাখার।

লরা সাবেক সাইক্লিস্ট জেসন কেনির স্ত্রী। লরা বলেন, ‘খেলতে গিয়ে আমি আমার বাচ্চা এবং পরিবারের সদস্যদের অনেক বঞ্চিত করেছি। তারাও অনেক ত্যাগ সꦑ্বীকার করেছে আমার জন্য। তাই একটি কঠিন সিদ্ধান্ত নিতে হলো আমাকে।’

লরা আরও বলেন, ‘কিছুদিন আগে আমি জেসনকে আমার অনুভ‚তিগুলো শেয়ার করতে 💫গিয়ে বলেছিলাম, আর সা😼ইক্লিংয়ের সঙ্গে জড়িত থাকতে চাই না।’  

লরা ২০১৭ সালে তার প্রথম পুত্র অ্যালবিকে জন্ম দিয়েছিলেন। যার পর তিনি সাইক্লিংয়ে ফিরে এসে পদক জি🐟তে প্রমাণ করেন, ক্রীড়াবিদদের সাফল্য লাভের পথে মাতৃত্ব কোনো বাধা নয়।

২০২১ সালের শেষের দিকে একটি গর্ভপাত করার পর গত বছর তাদের দ্বিতীয় পুত্র মন্টির জন্𝔍ম হয়। 

মার্চের শুরুতে ব্র🦹িটিশ সাইক্লিং পারফরম্যান্স ডিরেক্টর স্টিফেন পার্ক বলেছিলেন,  প্যারিস অলিম্পিকে লরার অংশগ্রহণের সম্ভাব🔯না খুবই ক্ষীণ। এখন সেটাই সত্য বলে প্রমাণিত হতে যাচ্ছে।  

 

 

Link copied!