• ঢাকা
  • বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পুলিশের এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৮, ২০২২, ০৫:৪১ পিএম
পুলিশের এসআই নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ

পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই) নিয়োগের চূড়ান্ত ফ𝕴ল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৮৭৫ জন।

মঙ্গলবার (২৮ জুন) বাংলাদেশ পুলিশের ওয়🅘েবসাইটের এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২১ সালের ক🔜্যাডেট ཧসাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে অনুষ্ঠিত লিখিত, মৌখিক ও বুদ্ধিমত্তা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে মেধারভিত্তিতে প্রযোজ্য বিধি-বিধান পরিপালনের শর্তে ৮৭৫ জন প্রার্থীকে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ প্রদানের জন্য সিলেকশন বোর্ড সাময়িকভাবে সুপারিশ করেছে।”  

বাংলাদেশ𒀰 পুলিশ একাডেমিতে এক বছর মেয়াদি মৌলিক প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করার পর প্রার্থীদের শিক্ষানবিশ সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) হিসেবে নিয়োগ দেওয়া হবে। শিক্ষানবিশ ঘোষণার তারিখ থেকে দুই বছর চাকরিকাল সফলভাবে সম্পন্নের পর চাকরি স্থায়ী করা হবে।

উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার লক্ষ্যে এবার এসআই পদে নতুন 💜নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসআই নিয়োগে এবারই প্রথমবারের মতো কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়।

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য গত ডিসেম্বরে প্রার্থীদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাইকরণসহ শারীরিক 𒀰সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। এরপর তাঁদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা নেওয়া হয়।

ফল দেখতে এখানে করুন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!