• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


জুনে ভারী বৃষ্টি ও বন্যার আশঙ্কা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২, ২০২৪, ০৯:৫০ পিএম
জুনে ভারী বৃষ্টি ও বন্যার আশঙ্কা
বন্যার পর। ছবি : সংগৃহীত

চলতি জুনে দেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 🗹এ কারণে দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল এবং দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কতিপয় স্থানে স্বল্পমেয়াদি বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্🎉তর।

রোববার (২ জুন) জুন মাসের আবহাওয়ার🔯 দীর্ঘমেয়াদি পূর্বাভাসে অধিদপ♔্তরের পরিচালক আজিজুর রহমান এ পূর্বাভাস দেন। সেখানে জুন মাসের তাপপ্রবাহ, বৃষ্টি, নিম্নচাপ, ঘূর্ণিঝড় এসব বিষয়ে পূর্বাভাস দেওয়া হয়েছে।

জুনে স্বাভাবিক বৃষ্✤টি হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের প🍌ূর্বাভাসে বলা হয়েছে। প্রথম সপ্তাহের প্রথমার্ধে সারা দেশে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু (বর্ষাকাল) বিস্তার লাভ করতে পারে। এক থেকে দুটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। যার মধ্যে একটি মৌসুমি নিম্নচাপে পরিণত হতে পারে।

চলতি মাসে দেশের কোথাও কোথাও এক থেকে দুটি মৃদু ও মাঝারি তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ ছাড়া দিন ও রাতের তাপমাত্রা স্বাভ💧াবিকের চেয়ে বেশি থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

জুনে চাꦍর থেকে ছয় দিন হালকা থেকে মাঝারি ধরনের বজ্রঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সদ্য শেষ হওয়া মে মাসজুড়ে দেশে স্বাভা🔯বিকের চেয়ে বেশি বৃষ্টি হয়েছে। এই মাসে স্বাভাবিক বৃষ্টিপাতের হার ২৮৪ মিলিমিটার। এ সময় সবচেয়ে বেশি ৭৪১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে সিলেটে। এরপরে রয়েছে বরিশাল। সেখানে ৩৮৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। তবে রাজশাহী ও রংপুর বিভাগে স্বাভাবিকের চেয়ে কম বৃষ্টি হয়েছে।

Link copied!