• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অতি ভারী বর্ষণের পূর্বাভাস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২, ২০২৪, ০৮:৩৭ এএম
অতি ভারী বর্ষণের পূর্বাভাস

বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় দেশের সব বিভাগেই ঝড়বৃষ্টির হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। কোথাও কোথাও অতি ভারী বর্ষণ হতে পারে বলেജও ꧂সংস্থাটির পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, গাঙ্গেয় পশ্চ🌊িমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর বাড়তি অংশ ✨উত্তর বঙ্গোপসাগার পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

এ পরিস্থিতিতে আবহাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার (২ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্ট🐷ি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হ𝔉তে পারে।

ঝড়বৃষ্টি ও ভারী বর্ষণের এ প্রবণতা আগামী রোববার (৪ আগস্ট) পর্যন্ত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া বর্ধিত ৫ দিন🧸ের আবহাওয়ার অবস্থ✃ায় বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

এ☂ দিকে দিনাজপুরে বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন দেশের সর্বনিম্ন ২৪.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল কক্সবাজারের কুতুবদিয়ায়।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে শুক্রবার দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে আজ রাত ও আগামীকাল শনিবার (৩ আগস্ট) দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। কিন্তু এদিন রাত থেকে পরদিন রোববার সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়তে পারে।
 

Link copied!