• ঢাকা
  • বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ১২ ভাদ্র ১৪৩১, ২২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আ.লীগ নির্বাচনী ইশতেহার কখনো ভুলে যায় না : প্রধানমন্ত্রী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুন ২৯, ২০২৪, ০৬:২৭ পিএম
আ.লীগ নির্বাচনী ইশতেহার কখনো ভুলে যায় না : প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আওয়ামী লীগ নিজেদের নির্বাচনী ইশতেহার কখনো ভুলে যায় না, এ জন্যই দেশে উন্নয়নের ধারাবাহিকতꦿা আছে।”

শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে চলমান বাজেট অধিবেশনের সমাপনী বক্তবꦓ্যে তিনি এসব কথা বলেন।

প্রধ🐭ানমন্ত্রী বলেন, “বাংলাদেশকে এগিয়ে নেওয়ার যে লক্ষ্য🔥 আমরা স্থাপন করেছি, তারই অংশ হিসেবে বাজেট প্রস্তাব করা হয়েছে। এই বাজেট শতভাগ বাস্তবায়ন হবে বিষয়টা এমন না, তবে আমরা লক্ষ্য অর্জনে সক্ষম তা প্রমাণ হয়েছে। প্রস্তাবিত বাজেট ক্ষুধা-দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার পদক্ষেপ; এ জন্য বিভিন্ন বিষয়ের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছ।

আওয়ামী লীগের সভাপতি বলেন, “বাংলাদেশ আর আগের অবস্থানে নেই। ৬২ হাজার কোটি টাকার বাজেটের বাংলাদেশে এখন ৭ লাখ ৯৭ হাজার কোটি টাকার বাজেট প্রস্তাব করা হয়। আমাদের আজকের উন্নতি সম্ভব হয়েছে, কারণ বাংলাদেশ ঋণ নিয়ে সময়মতো পরিশোধ করে। এসব দিয়েই উন্নয়ন করা হচ্ছে। যারা উন্নয়ন💜টা দেখ🍒তে পান না, তাদের বিষয়ে বলার কিছু নাই।”

উত্তরাঞ্চলের মঙ্গা পরিস্থিতির কথা তুলে ধরে শেখ হাসিনা🌜 বলেন, “এরশাদের সাহেবের সময় উত্তরবঙ্গে যে মঙ্গা হতো, তা কিন্তু এখন আর নেই। সেসব এলাকায় মানুষের দুর্দশা আমাদের চোখে দেখা। এখন আর সেই অবস্থা নেই। এম𒀰নকি রংপুরের মানুষ এখন চারবেলা-ও খেতে পায়।”

হতদরিদ্র শ⭕ব্দ অদূর ভবিষ্যতে আর থাকবে না উল্লেখ প্রধানমন্ত্রী বলেন, “দারিদ্র্যের হার ৪১ থেকে আমরা ১৮ শতাংশে নামিয়ে এনেছি। আর হতদরিদ্র ২৫ দশমিক ৬ থেকে ৫ দশমিক ৬ শতাংশে নামিয়েছি। আশা করি, ভবিষ্যতে বাংলাদেশে কোনো হতদরিদ্র থাকবে না।”

Link copied!