• ঢাকা
  • শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২৪ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


শিশুদের রেইনকোট কেমন হবে, দাম কত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৭:৪৮ পিএম
শিশুদের রেইনকোট কেমন হবে, দাম কত
ছবি: সংগৃহীত

বর্ষাকালে এখন প্রায়ই বৃষ্টি হচ্ছে। বৃষ্টি মাথায় নিয়েই দৈনন্দিন কাজে বের হতে হচ্ছে। বড়রা যেমন কর্মব্যস্ততায় ছুটছেন। ♑ছোটরাও ছুটছে স্কুলে। প্রতিদিন মাথায় ছাতা ধরে স্কুলে যাওয়া খুবই কষ্টকর। তাই ছোটদের আরামের দিক চিন্তা করেই ব্যবহার করা হয় রেইনকোট। মাথা থেকে পা অবদি রেইনকোট দিয়ে ঢেকে নিলেই বৃষ্টি থেকে রেহাই পাওয়া যায়।

ছাতা বহন করা শিশুদের জন্য কষ্টকর। ছাতা খোলা এবং বন💫্ধ করা বেশ ঝামেলার কাজ। এর 🏅চেয়ে রেইনকোট পরে নিলেই সমস্যার সমাধান হয়ে যায়। তাই এই বর্ষায় শিশুর জন্য রেইনকোট কিনে নিন এখনই। 

বাহারি রঙের রেইনকোট শিশুর কাছে আকর্ষণীয় হয়। অ্যানিমেশন চরিত্রের নকশা করা, বারবি, রাজকন্🍎যা, স্পাইডারম্যান কিংবা ব্যাটম্যানের মতো চরিত্রের প্রিন্ট করা রেইনকোট পাওয়া যায়। কার্টুন চরিত্র ছাড়াও রেইনকোটের নকশায় ব্যবহার করা হয়েছে ফুলের মোটিফ।

আরও রয়েছে বিভিন🎶্ন ডিজাইনের সংযোজন। এমনও রেইনকোট পাওয়া যায় মাথার হুটের অংশটিতে বিভিন্ন প্রাণীর হাঁস, ব্যাঙ কিংবা খরগোশের আকৃতি দেওয়া হয়েছে। যা চোখ, মুখ, কানও জুড়ে ডিজাইন করা থাকে। কিছু রেইনকোটে স্কুলব্যাগ বহন করার সুবিধাও থাকে। 

সাধারণত নরম প্লাস্টিকজাতীয় উপকরণ দিয়ে রেইনকোট তৈরি করা হয়। নীল, গোলাপি, হলুদ রঙের রেইনকোট পাওয়া যায়। যা 🅘খুবই আরামদায়কও হয়।

রেইনকোট কেনার আগে দেখুন তা 🔥দিয়ে যেন পানি গড়িয়ে যায় কিনা। অনেক রেইনকোটে পানি শুষে ভেতরে চলে আসে। তাই ভালোমানের রেইনকোট কিনতে হবে। রেইনকোটের পুরুত্বের বিষয়টি খেয়াল রাখুন। এক পরতের স্বচ্ছ রেইনকোটগুলো পাতলা হয়। যা পরলে বৃষ্টিতে শিশুর  ঠান্ডা লাগতে পারে। ভরা বর্ষায় পা পর্যন্ত রেইনকোট ব🅘্যবহার করুন।

ভালোমানের রেইনকোটের দাম একটু বেশি হয়। কিন্তু তা ভালো টেকসই হয়। শিশুদের জ༒ন্য খুব ভারী রেইনকোট কেনা যাবে না। কত সময়ের জন্য শিশু রেইনকোট পরবে তা মাথায় রেখেই কিনুন। রেইনকোটটি যেন সহজেই খোলা এবং পরা যায় তা দেখে নিতে হবে। নয়তো শিশুদের জন্য কষ্টকর হবে। শিশু স্বাচ্ছন্দ্যে ব্যবহার করতে🌼 পারে ইলাস্টিকযুক্ত রেইনকোট। তাই কেনার আগে ভালো ইলাস্টিক যুক্ত রেইনকোট দেখে কিনুন। 

শিশুর উচ্চতা কথাও মনে রাখতে হবে। রেইনকোট অতিরিক্ত লম্বা হলে তা পরে আরাম পাওয়া 🍸যাবে না। তাই অতিরিক্ত আঁটসাঁট বা লম্বা রেইনকোট 𒐪না কিনে ঢিলেঢালা ও মাঝারি উচ্চতার রেইনকোট কেনাই ভালো। 

শিশুদের জন্য রেইনকোট এখন সব মার্কেটেই পাওয়া যাবে। আবার অনলাইনেও অর্ডার করতে পারেন। ৪ থেকে ১৩ বয়সী শিশুর জন্য ৩৯৯ টাকা থেকে ১৫০০ টাকার মধ্যেই রেইনকোট পাওয়া য♏াবে। শিশুর পছন্দের রেইনকোট কিনে দিন। তাহলে রেইনকোট পরতে আর আপত্তি করবে না শিশুরা।

Link copied!