• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতে খুনী বাঘকে গুলি করে হত্যা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২২, ০৯:৩০ এএম
ভারতে খুনী বাঘকে গুলি করে হত্যা

ভারতের বিহার রাজ্যের চামপরাণ জেলার অন্তত নয়জনকে হত্যা করা বাঘটিকে গুলি করে হত্যা করেছে বিহ꧟ার পুলিশ। শনিবার (৮ অক্টোবর) বাঘট🐎িকে হত্যা করা হয়।

বাঘটিকে ডাকা হতো ‘চামপরাণের নরখাদক’ নামে।  

বিহারের বাল্মীকিতে অবস্থিত বাঘ অভয়ারণ্যের কাছাকাছি বসবাসরতদের কাছে আতঙ্কের কারণ ছিল এই বাঘটি বাঘটি। সেটিকে হত্যা করতে মাঠে নামেন প্রায় ২০০ পুলিশ সদস্য এবং জেলা প্রশাসনের কর্মকর্তারা। বাঘটিকে খুঁজে বের🍸 করতে কাজে লাগানো হয়েছে হাতিও।

নরখাদক পরিচিতি পাওয়া পুরুষ বাঘটির বয়স হয়েছির তিন বছর। বাল্মীকি বাঘ অভয়ারণ্যের পরিচালক নেসামানি বলেন, “ আমরা খবর পাই বাঘটি এক নারী ও তাঁর শিশুসন্তানকে হত্যা করেছে। এমন খবর পাওয়ার পরেই শনিবার সেটিকে খুঁজতে অভিযান শুরু করা হয়। 🐲এ অভিযানে নেতৃত্ব দিয়েছে বিহার পুলিশ।”  

বাঘটি হত্যা করতে বেশ বেগ পেতে হয়েছে বলে জানান এ অঞ্চলের প্রধান বন্য প্রাণী রক্ষক কুমার গুপ্ত। তিনি জানান, কয়েকবার সেটিকে অজ্ঞান করার চেষ্টা করা হয়েছিল। তবে তা সফল হয়নি। বাঘটি চারদিক থেকে ঘিরে ফেলার পরও সেটির ম𒐪ধ্যে কোনো আতঙ্ক লক্ষ্য করা যায়নি।

এই কর্মকর্তা আরও জানান, দুটি হাত🍸ির ওপর চেপে তাদের দুটি দল জঙ্গলের ভেতরে প্রবেশ করে। আরেকটি দল জঙ্গলের বাইরে নির্দিষ্ট জায়গায় অবস্থান করছিল। পরিকল্পনা করা হয়েছিল, জঙ্গলের ভেতরে প্রবেশ করা দলদুটি তাড়া দিয়ে বাঘটিকে জঙ্গলের বাইরে বের হতে বাধ্য করবে। আর তারপরই বাইরে অবস্থানরত দল🐼টি তাদের কাজ সারবেন। অনেক চেষ্টার পরে বেলা সোয়া তিনটায় বাঘটিকে গুলি করে হত্যা করা হয়।

বিশ্𝓡বের মোট বাঘের ৭০ শতাংশই আছে ভারতে। দেশটির সরাকারি তথ্যানুসারে, প্রতিবছর ভারতে বাঘের আক্রমণ🌟ে ভারতে ৪০ থেকে ৫০ জনের মৃত্যু হয়।

Link copied!