• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছয়তলা ভবনধসের একদিন পর ৭ মরদেহ উদ্ধার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ১১:৩৭ এএম
ছয়তলা ভবনধসের একদিন পর ৭ মরদেহ উদ্ধার

ভারতের গুজরাটে এ🐼কটি বহুতল ভবন ধসে পড়ার এক দিন পর সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো ধ্বংসস্তুপের নিচে অনেকেই আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

শনিবার✤ (৬ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে গুজরাট রাজ্যের সুরাটে একটি ছয়তলা ভবন ধসে পড়ে। খবর পাওয়ার পরপরই উদ𝕴্ধারকারী দল সেখানে ছুটে যায়। 

আজ রোববারেও উদ্ধার অভিযান চলছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডি♌টিভি এসব তথ্য জানিয়েছে। 

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে, কয়েকদিন ধরেই ভারী বৃষ্টিপ꧟াত হচ্ছে। অতিবৃষ্টির কারণেই ভবনটি ধসে পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

সꦫুরাটের চিফ ফায়ার অফিসার বসন্ত পারেক সংবাদ সংস্থা এএনআইকে বলেন, সারা রাত ধরে উদ্ধার অভিযান চালিয়ে সাতটি মরদেহ উতদ্ধার করা হয়েছে। সপ্তম মরদেহটি উদ্ধার করা হয়েছে আজ ভোর ছয়টায়। এখনো উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। আরও মরদেহ ধ্বংসস্তুপের নিচে রয়েছে কিনা, তা খুঁজে দেখা হচ্ছে।

বসন্ত পারেক আরও জানান, শনিবার বিক👍েল পৌনে ৩টার দিকে ভবনট𝄹ি ধসে পড়ে। এরপরই দ্রুত উদ্ধার অভিযান শুরু হয়। গতকালই আহত অবস্থায় ১৫ জনকে উদ্ধার করা হয়েছে।

পুলিশ কর্মকর্তারা বলেন, ভবনটি ২০১৭ সাꦡলে নির্মিত বলে জানা গেছে। সেখানে অন্তত পাঁচটি কর্মজীবী পরিবার বাস করত। ভবনটি ধসে পড়ার সময় অনেকেই ভিতরে ঘুমাচ্ছিলন, যারা রাতের শিফটে কাজ করেন বলে স্থানীয়রা জানিয়েছে। আর দিনে যারা কাজ করেন, তারা কর্মস্থলে ছিলেন বলে বেঁচে গেছেন।

সুরাটের পুলিশ কমিশনার অনুপম গেহলট বলেন, ভবনটি মাত্র আট বছরের পুরনো হলেও সেটি বেশ জরাজীর্ণ আর পরিত্যাক্ত ছি🍬ল। বেশির ভাগ ফ্ল্যাট খালি ছিল। পাঁচি ফ্ল্যাটে পাঁচটি পরিবার বাস করত। তারা সবাই এই এলাকার কারখানাগুলোতে কাজ করে।

আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান অনুপম গেহলট। আহতদের মধ্♏যে বেশ কয়েকজন নারী রয়েছেন।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, চলতি বছরের মার্চ মাসে মোরবি শহরে একটি নির্মীয়মাণ মেডিকেল কলেজ ভবনের একাংশ ভে🥂ঙে পড়ে চার শ্রমিক আহত হন। তাদের মধ্যে একজন আবার ধ্বংসস্তূপে আটকে পড়েছিল। প্রায় সাত ঘণ্টা আটকে থাকার পর তাঁকে উদ্ধার করা হয়েছিল।

এ ছাড়া গত ৩০ জুন দিল্লিরꦗ হর্ষ বিহার এলাকাযꦉ় একটি পুরনো বাড়ির ছাদের একাংশ ধসে ছয় বছরের এক শিশুর মৃত্যু হয়। 

Link copied!