• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বঙ্গমাতাকে নিয়ে গাইলেন সিঁথি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৭, ২০২২, ০১:৪৮ পিএম
বঙ্গমাতাকে নিয়ে গাইলেন সিঁথি

৮ আগস্ট (সোমবার) বঙ্গমাত꧑া ফজিলাতুন নেছা মুজিবের 🌼৯২তম জন্মদিন। এ উপলক্ষে তৈরি হয়েছে নতুন একটি গান। সুজন হাজংয়ের লেখা, সুমন কল্যাণের সুরে গানটিতে কণ্ঠ দিয়েছেন অবন্তী সিঁথি।

‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে তুমি/ কারাগারের রোজনামচায় তুমি/ তুমি আমাদের বঙ্গমাতা, বঙ্গবন্ধুর রেণু/ তুমি আমাদের ইতিহাসে রাখাল রাজার বেণু’—এমন কথার গান🥀টির শিরোনাম ‘আমাদের বঙ্গমাতা‘। গত ৫🐽 আগস্ট রাজধানীর মগবাজারের ডি স্টেশনে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়।

এর আগে অবন্তী সিঁথি সুজন হাজংয়ের ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚলেখা ‘মুক্তির সংগ্রাম’ শিরোনামে আরেকটি গানে কণ্ঠ দিয়ে ব্যাপক প্রসংসিত হন।

নতুন গান প্রসঙ্গে গীতিকার সুজন হাজং বলেন, “বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর নেপথ্যের শক্তি ছিলেন বঙ্গমাতা। স্বাধীনতার জন্য বঙ্গমাতার অসীম ত্যাগ ও সংগ্রামের কথা বঙ্গবন্ধুর অসমജাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা গ্রন্থে উল্লেখ করা 🦩হয়েছে। বঙ্গমাতার জন্মদিনে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে এই গান লিখেছি। আশা করি, অবন্তি সিঁথির কণ্ঠে গানটি শ্রোতাদের কাছে সমাদৃত হবে।”

নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে অবন্ত📖ী সিঁথি বলেন, “বঙ্গমাতা আমাদের বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রামের মূলশক্তি। বঙ্গমাতাক💎ে নিয়ে প্রথমবার একটি অসাধারণ গানে কণ্ঠ দিতে পেরে আমি গর্বিত। গানের কথা ও সুর খুব চমৎকার। আশা করি, গানটি শ্রোতাদের ভীষণ ভালো লাগবে।”

সুমন কল্যাণ বলেন, “বঙ্গবন্ধুর জীবনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ভূমিকা অনন্য সাধারণ। বঙ্গমাতার ꦛমতো একজন বাঙালি নারীর লড়াই বঙ্গবন্ধুর স্বাধীনতা অর্জনের পথ প্রশস্ত করেছিল। বঙ্গমাতার প্রতি আমরা চিরকাল ঋণী। গানটি শ্রোতাদের মন ছুঁয়ে যাবে বলে বিশ্বাস করি।”

‘আমাদের বঙ্গমাতা‘ গানটি আগামী ৮ আগস্ট গীতিকার সুজন হাজংয়ের ব্যক্তিগত ইউটিউব ‘সুজন হাজং অফিসিয়াল’ চ্যানেলে মুক্তি পাবে।
 

Link copied!