• ঢাকা
  • রবিবার, ১৮ আগস্ট, ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ১২ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হাসপাতালে কণ্ঠযোদ্ধা সুজেয় শ্যাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৬, ২০২৪, ১১:৫৭ এএম
হাসপাতালে কণ্ঠযোদ্ধা সুজেয় শ্যাম
সুজেয় শ্যাম। ছবি: সংগৃহীত

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শেষ গান এবং স্বাধীনতার প্রথম গানের সুরস্রষ্টা সুজেয় শ্যাম। ‘রক্ত দিয়ে নাম লিখেছি বাংলাদেশের নাম’, ‘বিজয় নিশান উড়ছে ঐ’, ‘আয়রে মজুর কুলি’, ‘আহা ধন্য আমার জন্মভূমি’, ‘ꦍরক্ত চাই রক্ত চাই’, ‘মুক্তির একই পথ সংগ্রাম’সহ বহু দেশাত্মবোধক গান লিখেছেন ও সুর করেছেন তিনি।

হাসপাতালে ভর্তি সেই স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত বরেণ্য সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যাম। গেল ১২ জুন শ্বাসকষ্ট নিয়ে তিনি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আছেন। সেখানে করোনারি কেয়ার ইউꦺনিটে (সিসিইউ) চলছে চিকিৎসা।

শনিবার (১৫ জুন) সুজেয় শ্যামের জামাতা দীপংকর বলেন, ‘এমনিতেই তার (সুজেয় শ্যাম) শ্বাসকষ্টে সমস্যা আছে। কয়েকদিন আগে এই সমস্যা আবার দেখা দেয়। আমরা একাধিক হাসপাতালে তাকে নিয়ে যাই। পরীক্ষা করে জানতে পারি তার হার্টের রিদমে সমস্যা হচ্ছিল। পরে চ💝িকিৎসকের পরামর্শে পিজি হাসপাতালে নিয়ে আসি।

দীপংকর জানান, ‘আগের চেয়ে এখন তার অবস্থা বেশ স্থিতিশীল। শনিবার (১৫ জুন) এনজিওগ্রাম করার কথা ছিল। কিন্তু কিছু জটিলতার কারণে সেটা হচ্ছে না। এখন সেটা আগামী শনিবার (২২ জুন) করতে হবে। পেসমেকার বসাতে হবে। ততোꦚদিন হাসপাতালেই থাকতে হবে সুজেয় শ্যামকে।’

 

Link copied!