• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রধানমন্ত্রীর জন্মদিনে রাসেলের সুরেলা উপহার ‘বাংলাদেশের নেতা’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১১:২৭ এএম
প্রধানমন্ত্রীর জন্মদিনে রাসেলের সুরেলা উপহার ‘বাংলাদেশের নেতা’

আমার সুখে আমার দুখে বৃষ্টি নামে তোমার চোখে ভাঙে নদীর ঢেউ/ তুম𓆏ি দেশের তুমি দশের তুমি আমাদের মতো কেউ/ রাখি তোমায় মন-গহীনে হৃদয় আছে যেথা/ বঙ্গবন্ধুর কন্যা তুমি বাংলাদജেশের নেতা...।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে এমনই এক দরদী কথার গান রচন🤡া করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কা🙈রজয়ী গীতিকবি জুলফিকার রাসেল।

‘বাংলাদেশের নেতা’ নামের এই গানটি অন্তর্জালে প্রকাশ হয়েছে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায়। প্রধা༒নমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন (২৮ সেপ্ট꧃েম্বর) উপলক্ষে বিশেষ এই সংগীত নিবেদন।

গানটির সুর-সংগীত করেছেন পাভেল আরিন আর পরিকল্পনা ও প্র🅰যোজনায় ছিলেন ইয়াসির মাহমুদ খান। গানটিতে কণ্ঠ দিয়েছেন পান্থ কানাই, লিংকন ডি কস্তা, জাহিদ নিরব ও মাশা ইসলাম। এর ভিডিও নির্মাণ করেছেন ইশতিয়াক আহমেদ।

গানটি প্রসঙ্গে এর গীতিকবি জুলফিকার রাসেল বলেন, “মাননীয় প্🀅রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে আমাদের ক্ষ♍ুদ্র নিবেদন এটি। আমরা চেষ্টা করেছি কথা-সুর-চিত্রে নেত্রীর জন্মদিনে সুরেলা একটি উপহার দেয়ার।”

এদিকে বিশেষ এই উপহারসংগীত প্রসঙ্গে গানটির সংগীত পরিচালক পাভেল আরিন বলেন, “আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি মা🥂ননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনে ছোট্ট এই উপহারটি প্রকাশের। তাঁর প্রতি আমাদের নিজস্ব ফিলিং বা ভালোবাসার জায়গা থেকেই এই গানটির সৃষ্টি। এখন দর্শক-শ্রোতারা যদি গানটি শুনে প্রীত হন, সেটাই হবে আমাদের বড় প্রাপ্তি।”

Link copied!